খুলনা

খুলনা বিভাগে করোনায় ভয়াবহতা : শনাক্ত ও মৃত্যুর রেকর্ড

By Daily Satkhira

July 07, 2021

খুলনা ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে ৬০ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে এক হাজার ৯০০ শরীরে শনাক্ত হয়েছে।

বুধবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্ত এক হাজার ৯০০, যা রোববার ছিল এক হাজার ৮৬৫। যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনায় ২১, বাগেরহাটে তিনজন, যশোরে ছয়, নড়াইলে চার, মাগুরায় একজন, ঝিনাইদহে সাত, কুষ্টিয়ায় ১১, চুয়াডাঙ্গায় পাঁচ এবং মেহেরপুরে দুইজনসহ মোট ৬০ জনের মৃত্যু হয়েছে।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৭৯৯ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩৬৫ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৩ হাজার ৩৭৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৩৪৮ জন, তারপর কুষ্টিয়ায় ২৮৬ জন এবং যশোরে ১৮৭ জন, ছোট জেলার মধ্যে চুয়াডাঙ্গায় ১০৬ এবং মেহেরপুরে ৬৭ জন। ঝিনাইদহে ১১৪ জন।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৮৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৫৬০ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৩৪৮ জন এবং সুস্থ হয়েছে ১১ হাজার ৯৪৩ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো চার হাজার ১৩৯জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৯৫ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৯৪৮ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৯৬৪ জন এবং মারা গেছে ৭৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই হাজার ৮৩৯ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৭৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ১৭৩ জন। এ সময় মারা গেছে ১৮৭ জন এবং সুস্থ হয়েছে ৮ হাজার ১৫৯ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত ৫১। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ১৪৭ জন। মারা গেছে ৫৪ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ২৬৫ জন।

মাগুরায় শনাক্ত ৭৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৮৫৪ জন। এ সময় মারা গেছে ৩১ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৩৪৭ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৫৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ১৭৬ জন। মারা গেছে ১১৫ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ১২৮ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৩৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৪৩১ জন। মারা গেছে ২৮৬ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ১৪৫ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৭৫ জন। মারা গেছে ১০৬ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৩৫৯ জন।

মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ২৭০ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৭৫ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৪৪৬ জন।