সাতক্ষীরা

ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করলেন উপজেলা চেয়্যারম্যান বাবু

By daily satkhira

July 11, 2021

প্রেস বিজ্ঞপ্তি : করোনায় সংক্রমণ ও মৃত্যু প্রতিদিনই বাড়ছে। তবে চিকিৎসার জন্য নেই পর্যাপ্ত সরঞ্জাম। তাই এমন সংকটাপূর্ণ মুহূর্তে আক্রান্তদের জীবন বাঁচাতে ফ্রি অক্সিজেন সেবা ও অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু। যে কোন মুহূর্তে বিপদগ্রস্থ মানুষ ফোন করলেই বাড়িতে পৌছে যাবে ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিস। রবিবার (১১ জুলাই) সকালে সাতক্ষীরা  সদর উপজেলা পরিষদে আনুষ্ঠানিক ভাবে ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করেন তিনি। উদ্বোধন পরবর্তী জেলার বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, জনপ্রতিনিধি, রাজনীতিবীদসহ গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভা করেন উপজেলা চেয়ারম্যান বাবু। এসময় তিনি বলেন, করোনা মহামারি আকারে রুপ নিচ্ছে। দিন দিন এ ভাইরাসটিতে  আক্রান্তের সংখ্যা বাড়ছেই।

 

বর্তমানে  হাসপাতালগুলোতে করোনা রোগীদের সংকুলান না হওয়াতে অনেকেই বাড়িতেই চিকিৎসা নিতে হচ্ছে। এমতাবস্থায় আক্রান্ত রোগীদের অবস্থা মুমূর্ষু হয়ে পড়লে তাদের জীবন বাঁচাতে একমাত্র অক্সিজেন সিলিন্ডারই প্রয়োজন। তবে গ্রাম্য ও শহর পর্যায়ে যারা নিজ বাসাতে থেকে চিকিৎসাসেবা গ্রহণ  করছে তাদের পক্ষে অক্সিজেন জোগার করা অনেক কষ্টের এবং ব্যয়বহুল। তাই এ দুঃসময়ে সাতক্ষীরা সদর উপজেলাবাসীদের জন্য মানবিক ব্যক্তিদের সহযোগীতায় এ ব্যবস্থা করেছেন বলে জানান তিনি।

এসময় তিনি বলেন, যেকোন ব্যক্তির অক্সিজেনের প্রয়োজন পড়লে তার বাসায় তাৎক্ষণিক ভাবে অ্যাম্বুলেন্সের মাধ্যমে  অক্সিজেন সিলিন্ডার পাঠিয়ে দেওয়া হবে। এসময় অক্সিজেনটি ঠিকঠাক ভাবে চলছে কিনা সেটা দেখার জন্য  অ্যাম্বুলেন্সটি কয়েকঘন্টা রোগীর বাসায় অবস্থান করবে। তবে অক্সিজেন নেওয়ার পরেও যদি কোন রোগী অবস্থা সংকটাপন্ন হয় তাহলে ওই পরিবার চাইলেই অ্যাম্বুলেন্স সার্ভিসটি গ্রহণ করে রোগীকে জেলা শহরের হাসপাতালে নিয়ে আসতে পারবে চিকিৎসার জন্য। এসময় উপস্থিত স্থানীয় পর্যায়ের সেচ্ছাসেবী সংগঠন, জনপ্রতিনিধিসহ রাজনৈতিক নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি বলেন, যেকোন সেচ্ছাসেবী সংগঠন, রাজনীতিবীদসহ জনপ্রতিনিধিরা চাইলেই তাদের স্ব স্ব অবস্থান থেকে সদর উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে মুমূর্ষু  রোগীদের জন্য দেওয়া ফ্রি অক্সিজেন সেবা ও অ্যাম্বুলেন্স সার্ভিস গ্রহণ সেবার কার্যক্রমে নিজেদের কন্টাক নাম্বার ব্যববার করতে পারবেন এবং কারো যদি অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন পড়ে তাহলে তারাসহ যেকোন ব্যক্তি তাৎক্ষণিক ভাবে সদর উপজেলা চেয়ারম্যানের সাথে যোগাযোগ করতে পারবেন পারবেন। এছাড়াও সদর উপজেলা চেয়ারম্যানের পাশাপাশি ফ্রি অক্সিজেন সেবা ও অ্যাম্বুলেন্স সার্ভিসের সকল কার্যক্রম সার্বক্ষণিক ভাবে মনিটরিং করবেন সদর উপজেলা চেয়ারম্যানের অ্যাম্বাসেডর নাজমুল শাহাদাৎ জাকির। সদর উপজেলা চেয়ারম্যানের কন্টাক নাম্বারের পাশাপাশি ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য হটলাইন নাম্বার হিসেবে ব্যবহৃত হবে অ্যাম্বাসেডর জাকিরের ব্যবহৃত 01956965606 ও 01719580059 ফোন নাম্বারটি। একারনে যেকোন মুহুর্তে অক্সিজেন সেবার জন্য স্থানীয় পর্যায়ের জনপ্রতিনিধি, সেচ্ছাসেবী সংগঠন, রাজনৈতিক নেতাকর্মীরাসহ যেকোন ব্যক্তি উপরে উল্লেখিত নাম্বারসহ সদর উপজেলা চেয়ারম্যানের সাথে যোগাযোগের অনুরোধ করেন তিনি।