আশাশুনি

তালা উপজেলা ভূমিহীন সমিতির নিন্দা

By daily satkhira

July 12, 2021

প্রেস বিজ্ঞপ্তি : আশাশুনি উপজেলা ভূমিহীন সমিতির সভাপতি মারুফা খাতুনের ভোগদখলীয় সম্পত্তি জোরপূর্বক দখল চেষ্টার ঘটনায় জবর দখল চেষ্টাকারীদের দ্রæত আইনের আওতায় আনার দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন তালা উপজেলা ভ‚মিহীন সমিতি।

নেতৃবৃন্দ বলেন, আশাশুনির আমিরুল ইসলামের স্ত্রী আশাশুনি উপজেলা ভূমিহীন সভাপতি মারুফা খাতুন আশাশুনি মৌজায় ৩৫ শতক সম্পত্তি রেজিষ্ট্রি এবং ডিসিআর মূলে ভোগদখল করে আসছিলেন। উক্ত সম্পত্তি নিয়ে একাধিক মামলা থাকলেও আদালতকে উপেক্ষা করে উক্ত সম্পত্তি অবেধভাবে দখলের উদ্দেশ্যে ৭ জুলাই ২০২১ তারিখ সকালে ভ‚মিদস্যু হাশেম ঢালী ও তার পুত্র মহাসিন ঢালী, হযরত ঢালী, মাজেদা খাতুনগং মারুফা খাতুনের বসতবাড়ির কিছু অংশ দখলের চেষ্টা করে। এসময় ৯৯৯ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে তা বন্ধ করে দেয়। এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাতক্ষীরা সদর উপজেলা ভ‚মিহীন সমিতির নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, তালা উপজেলা ভ‚মিহীন সমিতির সভাপতি শেখ আবু দাউদ, সাধারণ সম্পাদক সেলিম হোসেন, সহ-সভাপতি জামাল হোসেন, আরমান আলি মোড়ল, সহ-সাধারণ সম্পাদক ইকবল হোসেন, ইলিয়াস হোসেন, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান প্রমুখ। অবিলম্বে ওই জবর দখল চেষ্টাকারী ভ‚মিদস্যু হাশেম ঢালী গংদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে বলেন, এঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা না হলে মানববন্ধন, সমাবেশসহ কঠোর কর্মসূচির গ্রহণ করা হবে বলে জানান।