অর্থনীতি

সাতক্ষীরার ভোমরা বন্দরে ৫ দিন আমদানি-রফতানি বন্ধ

By Daily Satkhira

July 15, 2021

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে টানা পাঁচদিন আমদানি-রফতানি বন্ধের ঘোষণা দিয়েছে ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন।

সিদ্ধান্ত অনুযায়ী, আগামী মঙ্গলবার (২০ জুলাই) থেকে ২৪ জুলাই পর্যন্ত বন্দর দিয়ে দুই দেশের মাঝে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে।

ছুটি শেষে ২৫ জুলাই থেকে বন্দর দিয়ে দুই দেশের মধ্যে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে বলে জানানো হয়েছে।

ভোমরা স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী ২১ জুলাই পবিত্র ঈদুল আজহা। এই উপলক্ষে ভোমরা স্থলবন্দর দিয়ে টানা পাঁচদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন, ইতোমধ্যে বিষয়টি ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট এমপ্লয়ীজ কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট দুই দেশের কাস্টম ও বন্দর কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। বন্দর দিয়ে আমদানিকৃত পণ্যগুলো খালাস করে নিতে পারবেন সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমদানি-রফতানিকারকরা।

ভোমরা শুল্ক স্টেশনের সিনিয়র রাজস্ব কর্মকর্তা আকবার আলী বলেন, ঈদে সরকারি ছুটির দিন বাদে বাকি দিনগুলোতে বন্দরের কার্যক্রম চালু থাকবে। ব্যবসায়ীরা যদি আমদানি-রফতানি না করেন সেটি তাদের বিষয়।