সাতক্ষীরা

সাতক্ষীরায় আরো ৮ জনের মৃত্যু

By daily satkhira

July 19, 2021

অনলাইন ডেস্ক : সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় ৮ জনের মৃত্যু হয়েছে।  গত ২০২০ সালের ১৮ এপ্রিল দেশের ৬২তম জেলা হিসেবে সাতক্ষীরায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ৪৫৬তম দিনে জেলায় শনাক্ত পাঁচ হাজার অতিক্রম করলো।

জেলায় মোট শনাক্ত ৫ হাজার ১৩ জন । এ সময়ে জেলায় সর্বমোট ১৯ হাজার ৬৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ২৫ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে জেলায় শনাক্তকৃত পাঁচ সহ¯্রাধিক রোগীর মধ্যে ৩ হাজার ৩৯৫ জনই গত ১ জুন ২০২১ তারিখ থেকে শনাক্ত হয়। এরপূর্বে ২০২০ সালের ১৮ এপ্রিল থেকে এ বছর ৩১ মে পর্যন্ত জেলায় শনাক্ত হয় ১ হাজার ৬১৮ জন।

জেলায় আজ সোমবার সকালে সরকারী বেসরকারী হাসপাতাল ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন করোনা রোগী ছিল ১ হাজার ২৫৩ জন। এরমধ্যে সরকারী হাসপাতালে ২৮ জন এবং বেসরকারীতে ৮ জন ছাড়া বাড়িতে ছিল ১ হাজার ২১৭ জন। গত ২৪ ঘন্টায় জেলায় ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত হয় ৮৭ জন। শনাক্তের হার ২২ দশমিক ৫৯ শতাংশ।

সাতক্ষীরা করোনা ডেডিকেটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের একজন করোনা পজিটিভ। অন্যরা সকলেই উপসর্গে চিকিৎসা নিচ্ছিলেন। জেলায় করোনা পজিটিভ মোট মৃত্যু ৮২ জন এবং উপসর্গে ৪৭৫ জন।