খেলা

ধোনিকে নিয়ে বোমা ফাটালেন হরভজন!

By Daily Satkhira

May 25, 2017

বিরাট কোহলির নেতৃত্বে ইতিমধ্যেই ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছেড়েছে ভারতীয় ক্রিকেট দল। এমন মুহূর্তে সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে বোমা ফাটালেন স্পিনার হরভজন সিং। হরভজন সিংহর অভিযোগ থামছেই না। এর আগে অভিযোগ করেছিলেন আইপিএল-এর ফাইনালে তাঁকে দলে না রাখার জন্য। এ বার আঙুল তুললেন ভারতীয় দলের নির্বাচকদের দিকে। তাও আবার তুলনা করে বসলেন স্বয়ং মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে। ভাজ্জির মতে, ধোনিকে যে ভাবে সুযোগ দেওয়া হয়েছে সেটা তাঁকে দেওয়া হয়নি।

ধোনির নির্বাচন প্রসঙ্গে এমএসকে প্রসাদ বলেছিলেন, অভিজ্ঞতার জন্যই ধোনিকে দলে রাখা হয়েছে। ভাজ্জি অবশ্য প্রসাদের এই যুক্তিকে উড়িয়ে দিয়েছেন। এই অফ স্পিনার বলেছেন, “আমি মনে করিনা ধোনিকে অভিজ্ঞতার জন্য দলে রাখা হয়েছে। আর যদি তাই হয় তাহলে আমিও ভারতীয় দলে ১৯ বছরে ভারতীয় দলকে সার্ভিস দিয়েছি। আমাদের কেন বাইরে রাখা হচ্ছে। আর আইপিএলে ওর ব্যাটেও তো রান নেই। আমার মনে নির্বাচকদের পক্ষপাতিত্বের জন্যই ও দলে জায়গা পেয়েছেন। ”

উল্লেখ্য, সদ্য সমাপ্ত আইপিএলে বাজে ফর্মের কারণে বেশ সমালোচিত হয়েছেন ধোনি। আসর শুরুর আগে তাকে রাইজিং পুনে সুপারজায়ান্টের অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। পুনে মালিক হর্ষ গোয়েঙ্কা টুইটারে ধোনিকে নিয়ে বিদ্রুপ করেছেন। এমনকী ভারতের জাতীয় দলের সাবেক সফলতম অধিনায়ক সৌরভ গাঙ্গুলীও ধোনিকে টি-টোয়েন্টির ‘অযোগ্য’ ঘোষণা করেন! কিন্তু চ্যাম্পিয়নস ট্রফি তো আর টি-টোয়েন্টি ফরম্যাটের নয়। যে কারণে অনেকেই বলছেন, ভাজ্জির এই ‘ক্ষোভ’ ব্যক্তিগত কারণেই!