দেবহাটা

দেবহাটায় ক্যাপ্টেন শাহজাহান মাস্টারের ২৮তম মৃত্যুবার্ষিকী পালিত

By Daily Satkhira

July 23, 2021

কে এম রেজাউল করিম : মুক্তিযুদ্ধের ৯নং সেক্টরের সাব-সেক্টর কমান্ডার, বিশিষ্ট শিক্ষানুরাগী, জনপ্রতিনিধি ও সংগঠক বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শাহজাহান মাষ্টারের ২৮তম মৃত্যু বার্ষিকী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে দিয়ে পালিত হয়েছে।

শুক্রবার দেবহাটা উপজেলার টাউনশ্রীপুর গ্রামে তার নিজ বাড়ীতে সকাল থেকে কোরআনখানি, দুপুরে টাউনশ্রীপুরের বিভিন্ন জামে মসজিদের জুম্মার নামাজের পর আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। উত্তর পাড়া টাউনশ্রীপুর জামে মসজিদে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

মসজিদের সেক্রেটারি নুরুল ইসলামের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান ও জেলা পরিষদ সদস্য আল ফেরদাউস আলফা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ, জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান, ক্যাপ্টেন শাহজাহান মাস্টার স্মৃতি সংরক্ষণ কমিটির সভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, রাফসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু হাসান, ইউপি সদস্য শহিদুল্ল্যাহ গাজী প্রমুখ। প্রধান অতিথি আলহাজ্জ নজরুল ইসলাম তার বক্তব্যে বলেন, ক্যাপ্টেন শাহজাহান মাস্টর নিজের জীবন বাজি রেখে স্বাধীনতা যুদ্ধে নিজেকে উৎসর্গ করেছেন। কখনো নিজেকে কারোর কাছে বিক্রি করে দেননি। অত্যন্ত নিষ্ঠার সাথে তার উপর দায়িত্ব পালন করেন এবং সব সময় মানুষকে সৎ ও সত্যের পক্ষে পরিচালনা করতেন। দোয়া অনুষ্ঠান শেষে টাউনশ্রীপুর হাইস্কুল চত্বরে শাহজাহান মাস্টারের কবর জিয়ারতের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানমালা শেষ হয়। সমগ্র অনুষ্ঠানমালা পরিচালনা করেন বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি ও ক্যাপ্টেন শাহজাহান মাস্টারের জ্যৈষ্ঠ পুত্র ফারুক মাহবুবুর রহমান।