সাতক্ষীরা

আশাশুনিতে মূর্তি উদ্ধার ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

By daily satkhira

July 24, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার আশাশুনির কাপসন্ডা সার্বজনীন জগদ্ধাত্রী মন্দিরের তালা ভেঙ্গে চুরি হওয়ার ঠাকুরের দুটি মূর্তি উদ্ধার ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার সকালে মন্দির চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

বাংলাদেশ ব্রাক্ষণ সংসদ সাতক্ষীরা জেলার সভাপতি করুণা কান্ত ব্যানার্জীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলার সমাজকল্যাণ বিষায়ক সম্পাদক তারক ব্যানার্জী, ধর্ম বিষায়ক সম্পাদক মাখন লাল ব্যানার্জী, কাপসন্ডা সার্বজনীন জগদ্ধাত্রী মন্দিরের সাধারণ সম্পাদক মেধস ব্যানার্জী, সাংগঠনিক কার্তিক ব্যানার্জী,অর্থ সম্পাদক প্রভাকর ব্যানার্জী, সদস্য তন্ময় ব্যানার্জী,বাবু ব্যানার্জী, সুজয় চক্রবর্তী, তরুণ ব্যানার্জী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত দুই সপ্তাহ অতিবাহিত হলেও কোন মোটিভ উদ্ধার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। একই সাথে তথ্য প্রযুক্তি ব্যবহারে মাধ্যমে মূর্র্তি দুটি উদ্ধার ও দোষীদের চিহ্নিত করে শাস্তির দাবি জানান বক্তারা। উল্লেখ্য গত ৮জুলাই বৃহস্পতিবার দিবাগত সন্ধ্যায় মন্দিরে সন্ধ্যা প্রদীপ দেওয়ার সময় দেখতে পায় মন্দিরের তালা ভাঙ্গা ও বিভিন্ন মূর্তি মধ্যে কৃষ্ণ ও নারায়ণ ঠাকুরের দুটি মূর্তি নেই। পরে অনেক খোঁজাখোজির পর তার কোন সন্ধান পাওয়া যায়নি। মুর্তি দুইটির মধ্যে কষ্টি পাথরের ও অন্যটি পিতলের। যার আনুমানিক মুল্য লক্ষাধিক টাকা। এঘটনায় মুন্দিরের সভাপতি সাংবাদিক কৃষ্ণ ব্যানার্জী বাদি হয়ে আশাশুনি থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ১২।