সাতক্ষীরা

করোনায় কর্মহীন ও স্বল্প আয়ের মানুষের বিনামূল্যে ভ্যানগাড়ি বিতরণ

By daily satkhira

July 28, 2021

মহামারী করোনায় কর্মহীন ও স্বল্প আয়ের মানুষের মধ্যে বিনামূল্যে ভ্যানগাড়ি বিতরণ হয়েছে। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর সহায়তায় এবং সিডো সাতক্ষীরা বাস্তবায়নে বুধবার সকালে সাতক্ষীরা পৌরসভাস্ত চালতেতলা মিশন হলরুমে সভাটি অনষ্ঠিত হয়। সিডো নির্বাহী শ্যামল কুমার বিশ্বাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা। বিশেষ অতিথি সমাজসেবা অধিদপ্তর সাতক্ষীরা এর সহকারী পরিচালক মো: রোকোনুজ্জামান, পৌর প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসান, বিশিষ্ট ব্যাংক কর্মকর্তা (অবঃ) মি: হেনরী সরদার, সাতক্ষীরা মিশনের পালক পুরহিত লরেন্স ভালোত্তী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর অনিমা রানী মন্ডল ও প্রতিবন্ধী সংস্থার নির্বাহী পরিচালক শেখ আবুল কালাম আজাদ।

প্রধান অতিথি বলেন, করোনা মহামারী মোকাবেলা আমাদের সকলের একত্রিক কাজ করতে হবে। সরকারী ও বেসরকারী বিভিন্ন উদ্যোগ নেওয়া হচ্ছে কিন্তু জনগনের দিক ইতিবাচক সাড়া নিশ্চিত করতে হবে তা না হলে করোনা মোকাবেলা করা কঠিন হবে। উপজেলা নির্বাহী বলেন, করোনা মুক্ত রাখতে নিজ পরিবারের সকলে পরিস্কার পরিচ্ছন্নতা, নিয়ম মাফিক পরিস্কার মাক্স ব্যবহার করা এবং টীকা নিশ্চিত করা। আমাদের মাক্স ব্যবহারের ক্ষেত্রে নানা রকম অনীহা আছে, এগুলো পরিহার করতে হবে।

প্রধান অতিথি প্রকল্প নিয়ে আলোচনা করতে গিয়ে বলেন, আজকে সিডো সংস্থার মাধ্যমে কর্মহীন মানুষের মাঝে একটি ভ্যানগাড়ি প্রদানের যে উদ্যোগ নেওয়া হয়েছে, সেটি সময়োপযোগি ও বাস্তবসম্মত বলে আমি মনে করি। মানুষের তার ভাগ্য পরিবর্তনের জন্য নিজস্ব উদ্যোগ থাকতে হবে, নইলে একজন আরেকজনের ভাগ্য পরিবতন করাতে পারেনা। এরপর প্রধান অতিথিসহ অন্যান্য অতিথি উপস্থিত কর্মহীন মানুষের মধ্যে ১৫টি ভ্যানগাড়ি বিতরণ করেন, এছাড়া উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে উপস্থিত সকলকে উন্নত মানের মাক্স প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন সিডো সংস্থার প্রকল্প কর্মকর্তাবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি