সাতক্ষীরা

সখিপুরে সিসি ক্যামেরা লাগিয়ে নিরাপত্তাহীনতায় তরুন উদ্যোক্তা !

By daily satkhira

August 07, 2021

নিজস্ব প্রতিনিধি: সিসি ক্যামেরা লাগিয়েও নিরাপত্তাহীনতায় ভুগছেন তরুন উদ্যোক্তা। ওই তরুন উদ্যোক্তা দেবহাটা উপজেলার উত্তর সখিপুর গ্রামের শেখ মওদাদুর রহমানের ছেলে মোমিনুর রহমান। তিনি জানান, পিতার চাকুরীর সুবাদে তাদের পরিবার দীর্ঘদিন খুলনার দৌলতপুরে বসবাস করতো। কয়েকবছর আগে দেবহাটায় ফিরে নিজেদের জমিতে বসতবাড়ি নির্মান করে বসবাস শুরু করেন। বাড়ির ৫ বিঘা জমিতে মাল্টা, কমলা, লিচু, আম, আদা ও কলা চাষ শুরু করেন এবং ১ বিঘা জমিতে মাছ চাষ শুরু করে একপর্যায়ে তিনি কৃষি ভিত্তিক খামার গড়ে তোলেন। কিন্তু তারা বাড়ি না থাকাকালিন তাদের জমিজমা ও সবকিছু উত্তর সখিপুর গ্রামের শেখ মোকছাদুর রহমান ও শেখ মাহাবুবার রহমান দেখভাল করত। বাড়ি আসার পরে সেই সম্পত্তি নিজে দেখাশুনা শুরু করেন। আর এতে তারা ক্ষিপ্ত হয়ে তাদের সাথে শক্রতা শুরু করেছে। এরপর অভিযুক্তদের সাথে গোলোযোগ শুরু হয়। এমনকি জমিতে লাগানো প্রায় ২শতাধিক কমলা গাছ কেটে নিয়ে যায়। ভুক্তভোগীরা প্রতিবাদ করলে তারা চড়াও হয়ে মারপিট করে এবং জীবননাশের হুমকি দেয়। এই ঘটনায় দেবহাটা থানায় বিগত ইং ২৭/০৬/২০২০ তাহাদের নামে একটি সাধারণ ডায়েরি করেন ভুক্তভোগী মোমিনুর রহমান। যার জিডি নং- ৮১০।

এরপর তারা গত ইং- ১২/০৯/২০২০ তারিখে মোমিনুর এবং তার পিতাকে মারপিট করে গুরুত্বর জখম করে। এতে তারা ২১ দিন যাবৎ সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এরপরও অভিযুক্তরা তাদের পুনরায় মারপিট করিবে এবং ক্ষয়ক্ষতি করবে বলে হুমকি দিতে থাকে। গত ইং ১১/১১/২০২০ তারিখ মোমিনুরের বাড়ির সামনের রাস্তায় লাথি, চড়, কিল, ঘুষি ও লাঠি দ্বারা পিটিয়ে জখম করে উল্লেখিত শেখ মোকছাদুর রহমান ও শেখ মাহাবুবার রহমান।

পরবর্তীতে গত ২৪/১১/২০২০ তারিখে দেবহাটা সার্কেলের এএসপি’র নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করে। বিষয়টি নিয়ে সার্কেল সাহেব কয়েকটি দিন দিলেও কোন সমাধান আসেনি। তাদের অত্যাচারে বাধ্য হয়ে চলতি বছরের মার্চ মাসে নলতায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেছেন মোমিনুর। এতেও থেমে নেই উত্তর সখিপুর গ্রামের শেখ মোছাদুর রহমানের ছেলে শেখ মতিয়ার রহমান, মতিয়ার রহমানের ছেলে আহছান শেখ ও মতিয়ার রহমানের স্ত্রী সাবানা খাতুন, মোখছাদুর রহমানের ছেলে, মফিজুর রহমান, তার ভাই মঈনুর রহমান। তারা এখন হুমকি দিয়ে বেড়াচ্ছেন যে, যেকোন উপায়ে তাকে হত্যা করে সম্পত্তি জোরপূর্বক ভোগদখল করে নিবে। আর তাই আমাদের বাড়িতে নিরাপত্তার জন্য ৮টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। কিন্তু ৪আগষ্ট রাত ১০ টার দিকে উল্লেখিতরা আমাদের বাড়িতে এসে ৫টি ক্যামেরা খুলে নিয়ে যায়। যার ভিডিও সংরক্ষন করা আছে। পরের দিন বৃহষ্পতিবার (৫ আগষ্ট) দেবহাটা থানায় পুনরায় একটি অভিযোগ দায়ের করা হয়।

ভুক্তভোগী মোমিনুর রহমান সাতক্ষীরা পুলিশ সুপার, দেবহাটা থানার ওসি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনাসহ নিজ বাড়িতে শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে পারে সেজন্য সকলের সহযোগীতা কামনা করেছেন।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার জানান, কয়েকদিন আগে সিসি ক্যামেরা চুরির বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি সঠিক তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।