আওয়ামী লীগ

সাবেক স্বাস্থ্যমন্ত্রীসহ সাতক্ষীরার দুইজন এমপিকে হত্যার হুমকি দিয়ে ফেসবুক পোস্ট, অনুসন্ধানে পুলিশ

By Daily Satkhira

August 09, 2021

আসাদুজ্জামান : সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রফেসর ডা. আ. ফ ম রুহুল হকসহ সাতক্ষীরার দুইজন এমপির মাথার দাম কোটি টাকা ঘোষনা করেছে একটি ফেসবুক আইডি থেকে। এনিয়ে এমপিদ্বয়ের পক্ষ থেকে সাধারন ডায়েরির প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এদিকে, সদ্য আইডি খুলে এধরনের হুমকি দেয়া ফেসবুক আইডির মালিকের খোঁজ নিচ্ছেন পুলিশ। আজ সোমবার বেলা ১১টায় জেলা আইন শৃংখলা কমিটির সভায় জেরা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখার জন্য পুলিশ সুপার ও সরকারের দায়িত্বশীল কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ

গতকাল রোববার দুপুরে “আজরায়ি জান নেই” ফেসবুক নামক ফেসবুক প্রোফাইল আইডি থেকে সাতক্ষীরা-৩ আসনের এমপি সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ রুহুল হক এবং সাতক্ষীরা-২ আসনের এমপি ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির ছবিসহ তাদের দু’জনের মাথা কেটে দিতে পারলে কোটি টাকা পুরস্কার ঘোষনা করা হয়।

পরবর্তীতে ওই আইডি বন্ধ করে একই প্রোফাইল পিকচার ঠিক রেখে ‘‘কালিমা মা’’ ফেসবুক আইডি খুলে আবারও একইভাবে হুমকি দেয়া হয়।এদিকে, আজ সোমবার বেলা ১১ টায় জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। এসময় পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান জানান, দু’দিন আগে খোলা ওই ফেসবুক আইডি নিয়ে তদন্ত কাজ চলছে।

এ ব্যাপারে ডাঃ রুহুল হক এমপি জানান, বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

একইভাবে সদর এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির পক্ষে জানানো হয়েছে, এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় একটি সাধারন ডায়েরির প্রস্তুতি নেয়া হচ্ছে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, এ ব্যাপারে ইতিমধ্যে তদন্ত কার্যক্রম চালাতে পুলিশ মাঠে রয়েছে।