সাতক্ষীরা

ফেসবুকে সাতক্ষীরার ২ সাংসদের জীবননাশের হুমকিদাতা গ্রেফতার

By daily satkhira

August 11, 2021

নিজস্ব প্রতিনিধি : ফেসবুকে সাতক্ষীরার ২ সাংসদের জীবননাশের হুমকিদাতাকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার পিতাকেও গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, দেবহাটা উপজেলার বালিয়াঙ্গা গ্রামের ইমান আলীর পুত্র মনিরুল ইসলাম (৪৫) ও তার পুত্র ইউসুফ হোসেন(২১)।

বুধবার সকালে দেবহাটা উপজেলার বালিয়াডাঙ্গা এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

বুধবার দুপুরে জেলা পুলিশ আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, গত ৮ আগস্ট আজয়ালি জান নেই, কালিমা মা, নামক দুটি ফেসবুক আইডি ব্যবহার সাবেক স্বাস্থ্যমন্ত্রী, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা: আ ফ ম রুহুল এবং সদর- ২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি এই “দুজনের মাথা কেটে দিতে পারলে কোটি টাকা পুরস্কার দিবো, আমাদের সব লোকদের বলে দেও, এই দুজনের মাথা কেটে দিতে পারলে কোটি টাকা পুরস্কার একে বার মেরি ফেলি দিতে হবে, কোটি টাকা” মর্মে পোস্ট করে।

এঘটনায় সাংসদ্বয়ের পক্ষ থেকে সাতক্ষীরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন, সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি এস এম আশিকুর রহমান।

ডায়েরির সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় পোস্ট দাতা ইউসুফ হোসেন কে সনাক্ত করে পুলিশ। পরে তাদের বাড়িতে অভিযান চালিয়ে ০৮টি মোবাইল, ২০টি সীম কার্ড, ৩টি মেমোরী কাড, ১টি ক্যামেরাযুক্ত ডিজিটাল হাতঘড়ি ও জঙ্গীবাদের উস্কানিক মূলক কিছু বই উদ্ধার করা হয়। সে সময় ইউসুফ হোসেন ও তার পিতাকে গ্রেফতার করা হয়। আটকৃতরা জামায়াত-শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে। এঘটনায় সাতক্ষীরা সদর থানায় ডিজিটাল সিকিউরিটি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা বাদী জিয়াউর বিন সেলিম। মামলা নংÑ ৩৪, তাং ১১/০৮/২১।