কালিগঞ্জ

কালিগঞ্জে উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনার চেক বিতরণ

By daily satkhira

August 11, 2021

কালিগঞ্জ প্রতিনিধি : “বিআরডিবি থেকে এস এমই ঋণ নিন, দেশের উৎপাদন বৃদ্ধিতে অবদান রাখুন” এই শ্লোগানকে সামনে রেখে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা এসএমই ঋণ বিতরণের আওতায় কালিগঞ্জে ২২ উদ্যোক্তাকে ৩৬ লাখ টাকার ঋণের চেক বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুর বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিপি) উপজেলা কার্যালয়ের হলরুমে এই ঋণের চেক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের সভাপতিত্বে প্রণোদনা কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী।

শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানের সূচনা লগ্নে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা তানজিয়ারা খাতুন। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা ও বিআরডিবি‘র ইউসিসি কমিটির আহবায়ক ইকবাল আহমেদ, প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারি সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা আ‘লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাবিব ফেরদৌস শিমুল, বিআরডিবি ইউসিসি কমিটির সাবেক সভাপতি গাজী জাহাঙ্গীর কবির, উদ্যোক্তা খালিদ হোসেন প্রমুখ। এসময় বক্তারা বলেন, নভেল করোনা ভাইরাস কোভিড-১৯ পরিস্থিতিতে পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ক্ষতিগ্রস্ত, ক্ষুদ্র, কুঠির ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রাখার জন্য এই ব্যবস্থা নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ৩০০ কোটি টাকার প্রণোদনার প্যাকেজ ঘোষণা করেছেন। সাতক্ষীরা জেলায় ৪ কোটি ১৪ লাখ টাকা বরাদ্দ পেয়েছে। এরই ধারাবাহিকতায় সমবায় সমিতির সদস্যদের মধ্যে থেকে ২২ উদ্যোক্তাকে ৩৬ লাখ টাকার প্রণোদনার চেক দেওয়া হচ্ছে।