কলারোয়া

কলারোয়ায় কালভার্ট বন্ধ করে ধান- ঘরবাড়ি ও মাছ বিনষ্টের অভিযোগে মানববন্ধন

By daily satkhira

August 14, 2021

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় কালভার্ট বন্ধ করে আমন ধান, ঘরবাড়ি, পুকুরের মাছ বিনষ্টকারার অভিযোগে তাদের শাস্তির দাবিতে সাতক্ষীরার কলারোয়া প্রেসক্লাবের সামনে এক মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

মানব বন্ধন কর্মসূচীতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক শেখ শহিদুল ইসলাম, কবি আজগর আলী, কাউন্সিলর শেখ ইমাদুল ইসলাম, শাহাজাহান মোড়ল, মোশারফ হোসেন, মতিয়ার রহমান, জিয়াউর রহমান, হযরত আলী খাঁ, ওয়াজেদ আলী গাজী, জিয়াদ মোল্লা প্রমুখ।

এর আগে গত ২৪ জুলাই কলারোয়া পৌরসদরের উত্তর মুরারীকাঠি হাবুজেলের দুই ওয়ার্ডের একমাত্র পানি নিষ্কাশনের কালভার্টটি বন্ধ করে দেয় ৭ নং ওয়ার্ডে নেতৃত্বদানকারী কলারোয়া পৌরসদর আওয়ামী লীগের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম ও তার সাঙ্গপাঙ্গরা বলে অভিযোগ উঠেছিল ।

দীর্ঘদিন কালভার্ট বন্ধ থাকার ফলে ৮নং ওয়ার্ডের সাধারণ কৃষকের আমন ধান, ঘরবাড়ি, পুকুরের মাছ বিনষ্টকারীদের শাস্তির দাবিতে মানব বন্ধন কর্মসূচী পালিত হয়।

এদিকে ৩০ জুলাই সকালে লোকজন নিয়ে ৮নং ওয়ার্ডের বাসিন্দারা ওই কালভার্টের বাধ কেটে দিলে প্লাবিত হয় ৭নং ওয়ার্ডের আড়াই হাজার জমির ফসল তলিয়ে যায়। এঘটনায় কলারোয়া উপজেলা চেয়ারম্যানকে দোষারোপ করে ৭নং ওয়ার্ডের মানুষ মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ বিভিন্ন কর্মসুচি পালন করে। এছাড়া ১২ আগষ্ট পঁচা ধান দিয়ে সাতক্ষীরা ডিসি অফিস চত্বরে প্রতীকী অবস্থান কর্মসুচিও পালন করে তারা।