সাতক্ষীরা

সাতক্ষীরায় জাতির পিতার ম্যুরালে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

By daily satkhira

August 15, 2021

অনলাইন ডেস্ক : বিন¤্র শ্রদ্ধায় সাতক্ষীরায় স্মরণ করা হচ্ছে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের।

রোববার সকালে সাতক্ষীরা শহরের খুলনা রোডের মোড়স্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধা জানিয়েছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

দিবসটি উদযাপন উপলক্ষে রোববার সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ও বিভিন্ন বাসভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৮টা থেকে সাতক্ষীরা জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সাংসদসহ বিভিন সংগঠণের পক্ষ থেকে শহরের সদর হাসপাতালমোড়স্ত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্কিট হাউজে ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শিল্পকলা একাডেমীতে আলোচনা সভার আয়োজন করা হয়।

দুপুরে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মুনাজাত ও বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । এ ছাড়া দুপুরে শহরের প্রতিটি ওয়ার্ডে, জেলার সকল উপজেলা, ইউনিয়নসহ গুরুত্বপূর্ণ এলাকা, এতিমখানা ও জেলখানায় উন্নত মানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হচ্ছে।