সাতক্ষীরা

নানা কর্মসূচিতে বঙ্গবন্ধুকে স্মরণ করলো সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটি

By daily satkhira

August 16, 2021

প্রেস বিজ্ঞপ্তি :জাতীয় শোক দিবস উপলক্ষে সাতক্ষীরার শ্যামনগরে আলোচনা সভার পাশাপাশি কুইজ, রচনা, আবৃত্তি, দেশত্ববোধক গান ও বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটির শ্যামনগর উপজেলা সংসদের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়।

রবিবার (১৫ আগস্ট) রাত ১০টায় ভার্চুয়ালি এই কর্মসূচির আয়োজন করা হয়। সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটি, শ্যামনগর উপজেলা সংসদের সভাপতি এস এম জান্নাতুল নাঈমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শেখ শাকিল হোসেন, কেন্দ্রীয় সংসদের আলামিন হোসেন, আরিফুল ইসলাম, শ্যামনগর সংসদের সুমাইয়া বিনতে আজাদ, আবু সাইদ, মো. ফারহাদুজ্জামান, রবিউল ইসলাম, সাহারা ইসলাম, শাহিন সিরাজ, সুমাইয়া বিনতে সুমি, আশিকুর রহমান, নাছীম আলি প্রমুখ।

আলোচনার শুরুতে ১৫ আগস্টের বর্বর হত্যাকাণ্ডে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের স্মরণে নিরবতা পালন করা হয়। ১৫ আগস্টের ভয়াবহতা ও নৃশংসতা উল্লেখ করে বক্তারা বলেন, ৭৫’এর ১৫ আগস্টের হত্যাকান্ড ইতিহাসের কলঙ্কজনক অধ্যায়। এসময় বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

আলোচনা সভার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ, রচনা, আবৃত্তি, দেশত্ববোধক গান ও বক্তৃতা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মূল্যয়ন শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।