সাতক্ষীরা

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সাতক্ষীরা জেলা আ’লীগের মানববন্ধন

By daily satkhira

August 17, 2021

নিজস্ব প্রতিনিধি : ২০০৫ সালের ১৭ ই আগস্ট তৎকালীন বিএনপি সরকারের প্রশ্রয় সাতক্ষীরাসহ দেশব্যাপী ৬৩টি জেলায় একযোগে বোমা হামলার প্রতিবাদে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা প্রতিহত করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের আহবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার ( ১৭ই আগস্ট ) সকাল সাড়ে দশটায় সাতক্ষীরা নিউমার্কেট শহীদ আলাউদ্দিন চত্বরে জেলা আওয়ামী লীগের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধননে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক এমপি জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ কে ফজলুল হক। ১৭ ই আগস্ট প্রস্তুতি পালন কমিটির আহবায়ক জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন জামায়াত-বিএনপির মদতে জঙ্গীরা বাংলাদেশকে আফগান বানাতে চেয়েছিল । বাংলাদেশ আওয়ামী লীগ যতদিন আছে জঙ্গিদের সে আশা কোনদিনও পূরণ হবে না। জনোনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের নেতাদের কাজ করতে হবে আর যাতে এই বাংলার মাটিতে এ ধরনের ন্যাক্কারজনক কাজ ওই জঙ্গি সংগঠন করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে । ১৭ই আগস্ট প্রস্তুতি পালন কমিটির সদস্য সচিব জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ওসমান গনির পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন। জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারু উর রশিদ , জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আখতার হোসেন , কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ডাক্তার মনসুর আহমেদ , ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এডভোকেট আজহারুল ইসলাম , শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি , সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না , স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার সুব্রত কুমার ঘোষ , কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন , কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য মাহফুজা রুবি , পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ নাছেরুল হক , সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন , জেলা যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক জহিরুল ইসলাম নান্টু , সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান প্রমুখ। এ মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ , সদর উপজেলা আওয়ামীলীগ ও আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ।