আশাশুনি

সারাদিন অবহেলিত মানুষের পাশে গিয়ে তাদের খোঁজ-খবর নিলেন এমপি ডা. রুহুল হক

By Daily Satkhira

May 27, 2017

হাসান হাদী : আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির নবনির্বাচিত চেয়ারম্যান, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক বলেছেন, সমাজের অবহেলিত মানুষের মানুষের ভাগ্য উন্নয়নে আমার প্রচেষ্টা অব্যাহত রাখতে চাই। সব ধর্ম-বর্ণেও মানুষের দুঃখ-কষ্টের সাথী হয়ে থাকতে চাই। আমি সকল অবহেলিত মানুষের পাশে আগেও ছিলাম এখনোও থেকে মানুষের ভাগ্যও উন্নয়নে কাজ করতে চাই। আপনাদের সঙ্গে দেখা করে, দেখতে পেয়ে আমি আনন্দিত। আগামী দিনে সবাইকে সঙ্গে নিয়ে পথ চলতে চাই। আমি মানুষের সেবা করার মাঝেই প্রশান্তি খুঁজে পাই। বঞ্চিত মানুষের দুঃখের সাথী হতে পারাটাই প্রকৃত মানব সেবা।

শনিবার (২৭ মে) সকালে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা, ভাড়াশিমলা, কারবালা, খারহাট, ব্রজাপাটুলিয়া, উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সসহ বিভিন্ন এলাকায় তৃণমুল মানুষের খোঁজ খবর নেওয়া মুহুর্তে উপরোক্ত কথাগুলো বলেন।

সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি শনিবার সকালে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে রোগীদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন। এসময়  স্বাস্থ্য কমপ্লেক্স মোড়ে বসে দলীয় নেতাকর্মীদের সাথে আলাপকালে এক বৃদ্ধের চিকিৎসা সেবা প্রদান করেন। এরপর তিনি ইছামতি নদীর ভাড়াশিমলা অংশের বাঁধ ভাঙন পরিদর্শন করে এবং টিআর কাবিখা প্রকল্প ঘুরে বিভিন্ন সমস্যা সমাধান করেন। পরে ভাড়াশিমলা ইউনিয়নের বিভিন্ন মোড়ে ও চায়ের দোকানে বসে সাধারাণ মানুষের সুখ-দুঃখের খবর নেন। পরে অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি ব্রজাপাটুলিয়া চৌরাস্থ মোড়ে এলাকার দলীয় নেতাকর্মীদের সাথে এক মতবিনিমিয় করেন এবং এলাকার খবর নেন। পরে তিনি নলতার বিভিন্ন এলাকার সুখ-দুঃখের মানুষের খোঁজ খবর নিতে পায়ে হেটে বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

এসময় তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য ও সাবেক ইউপি সদস্য মো. আসাদুর রহমান সেলিম, তারালী ইউপি সদস্য মো. এনামুল হোসেন ছোটসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।