আন্তর্জাতিক

আফগান্তিানের বিমানবন্দরে কাঁদছে ৭ মাসের শিশু, খোঁজ মেলেনি মা-বাবার

By Daily Satkhira

August 18, 2021

অনলাইন ডেস্ক : আফগানিস্তানের কাবুলে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের পড়ে থাকা সাত মাসের শিশুর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। ছবিতে দেখা যাচ্ছে, প্লাস্টিকের দুধের ট্রেতে শুয়ে কেঁদেই চলেছে শিশুটি। বিমানবন্দরের কর্মীরা তাকে উদ্ধার করেন।

জানা গেছে, দীর্ঘক্ষণ বিমানবন্দরের এক পাশ থেকে শিশুর কান্নার শব্দ ভেসে আসছিল। সেই কান্নার উৎসের সন্ধান করতে গিয়েই শিশুর খোঁজ মেলে। তবে শিশুটিকে উদ্ধার করা হলেও, তার বাবা-মায়ের খোঁজ মেলেনি।

কর্তব্যরত কর্মীদের অনুমান, সোমবার কাবুলের বিমানবন্দরে হাজার হাজার মানুষের ভিড়ের মাঝেই শিশুটি বাবা-মায়ের কাছ থেকে হারিয়ে যায়। তাকে নিয়ে দেশ ছাড়ার জন্যই সম্ভবত পরিবারটি বিমানবন্দরে এসেছিল। তারপর কোনোভাবে শিশুটি তাদের থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

উল্লেখ্য, তালেবানরা আফগানিস্তানের দখল নেওয়ার পর থেকেই অশান্ত কাবুল। তালেবানের ভয়ে বহু আফগান নাগরিক দেশত্যাগ করতে চাইছেন। যেকোনো উপায়ে দেশ ছাড়াতে অনেকেই কাবুল বিমানবন্দরে ভিড় করছেন। প্রাণ বাঁচাতে জীবন বিপন্ন করে বিমানের ইঞ্জিনের ওপর চড়ে বসেন। সেখান থেকে পড়ে মর্মান্তিক মৃত্যু হয় দুজনের। এসব ঘটনার মধ্যেই কাবুল বিমানবন্দরে পরে থাকা শিশুর ভিডিও প্রকাশ্যে আসে।