আশাশুনি

ডা. রুহুল হককে আ. লীগের উপ-কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দিলেন শেখ হাসিনা

By Daily Satkhira

May 27, 2017

শেখ তহিদুর রহমান ডাবলু : সাতক্ষীরার কৃতি সন্তান, সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ. লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  কমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. আ ফ ম রুহুল হককে বাংলাদেশ আ. লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক বিভাগীয় উপ-কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিলেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপ-কমিটির চেয়ারম্যান নির্বাচিত করার দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ডা. আ ফ ম রুহুল হক। ডেইলি সাতক্ষীরাকে তিনি বলেন, ‍”নেত্রী আামকে কাজের স্বীকৃতি দিয়েছেন, আমার প্রতি আস্থা রেখেছেন এজন্য আমি তার নিকট চিরকৃতজ্ঞ। একই সাথে আমি ধন্যবাদ জানাচ্ছি, আমার নির্বাচনী এলাকা সাতক্ষীরা-৩ আসনের সর্বস্তরের জনসাধারণ, আ.লীগ ও সহযোগী সংগঠন সমূহের নেতা-কর্মীদের প্রতি। আগামিতে সাতক্ষীরার সার্বিক উন্নয়নে সকলকে পাশে নিয়ে এগিয়ে যাওয়ার পথে এই দায়িত্ব আমাকে প্রেরণা জোগাবে।”

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এমপি গঠনতন্ত্রের ২৫(১)(চ) ধারা মোতাবেক আওয়ামী লীগের বিভাগীয় উপ-কমিটির চেয়ারম্যান ও সদস্য সচিবদের নির্বাচিত করেছেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ শুক্রবার এ তথ্য জানিয়েছেন। বিভাগীয় উপ-কমিটির চেয়ারম্যান ও সদস্য সচিব নির্বাচিতরা হলেন-

অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটি: ড. মশিউর রহমান চেয়ারম্যান, টিপু মুন্সি এমপি- সদস্য সচিব।

আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটি: অ্যাম্বাসেডর জমির, চেয়ারম্যান।

আইন বিষয়ক উপ-কমিটি: অ্যাড. ইউসুফ হোসেন হুমায়ুন চেয়ারম্যান, অ্যাড. আব্দুল মতিন খসরু এমপি- সদস্য সচিব।

কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটি: ড. মির্জা এম. এ জলিল চেয়ারম্যান, ফরিদুন্নাহার লাইলী-সদস্য সচিব। তথ্য ও গবেষণা উপ-কমিটি: প্রফেসর ড. সাইদুর রহমান খান চেয়ারম্যান, অ্যাড. আফজাল হোসেন-সদস্য সচিব।

ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি: এএফএম ফখরুল ইসলাম মুন্সী চেয়ারম্যান, শ্রী সুজিত রায় নন্দী-সদস্য সচিব।

দপ্তর উপ-কমিটি : প্রফেসর ড. আলাউদ্দিন আহমেদ চেয়ারম্যান, ড. আবদুস সোবহান গোলাপ-সদস্য সচিব। ধর্ম বিষয়ক উপ-কমিটি : খন্দকার গোলাম মওলা নকশবন্দি চেয়ারম্যান, আলহাজ্ব অ্যাড.শেখ মোহাম্মদ আব্দুল্লাহ-সদস্য সচিব। প্রচার ও প্রকাশনা বিষয়ক উপ-কমিটি: এইচ টি ইমাম চেয়ারম্যান, ড. হাছান মাহমুদ এমপি- সদস্য সচিব

বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি: প্রফেসর খন্দকার বজলুল হক চেয়ারম্যান, দেলোয়ার হোসেন-সদস্য সচিব। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি : প্রফেসর ড. মো. হোসেন মনসুর চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার মোঃ আবদুস সবুর-সদস্য সচিব।

মহিলা বিষয়ক উপ-কমিটি : অধ্যাপিকা সুলতানা শফি চেয়ারম্যান, ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি-সদস্য সচিব। মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটি: মোঃ রশিদুল আলম চেয়ারম্যান, অ্যাড. মৃণাল কান্তি দাস এমপি- সদস্য সচিব। যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটি : মোজাফ্ফর হোসেন পল্টু চেয়ারম্যান, হারুনুর রশীদ- সদস্য সচিব। শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক উপ-কমিটি : প্রফেসর ড. আব্দুল খালেক চেয়ারম্যান, শামসুন নাহার চাঁপা-সদস্য সচিব।

শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি : কাজী আকরাম উদ্দীন আহমদ চেয়ারম্যান, মো: আব্দুছ ছাত্তার- সদস্য সচিব।

স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটি : প্রফেসর ডা. রুহুল হক এমপি চেয়ারম্যান, ডা. রোকেয়া সুলতানা- সদস্য সচিব।