ফিচার

ভারতে প্রবেশের সময় সাতক্ষীরা সীমান্তে মানব পাচারকারীসহ আটক ২

By Daily Satkhira

August 20, 2021

আসাদুজ্জামান : অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় সাতক্ষীরার মাদরা সীমান্ত থেকে কুখ্যাত এক মানবপাচারকারীসহ দুই বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার রাতে কলারোয়া উপজেলার মাদরা সীমান্ত থেকে তাদের আটক করা হয়। এনিয়ে, গত দুই মাসে সাতক্ষীরা সীমান্ত থেকে ১০ জন মানবপাচারকারীসহ মোট ১২৮ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলার ভাদিয়ালী সীমান্ত গ্রামের সামসুদ্দিনের ছেলে কুখ্যাত মানবচাচারকারী ইব্রাহিম হোসেন (৬১) ও মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার ষোলঘর গ্রামের শ্রী বলরাম মন্ডলের ছেলে বিকাশ চন্দ্র মন্ডল (৩০)।

বিজিবি ৩৩ ব্যাটেলিয়ন অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ আল মাহমুদ জানান, আটককৃত কুখ্যাত মানবপাচারকারী ইব্রাহিম হোনের মাধ্যমে বিকাশ চন্দ্র মন্ডল বিনা পাসপোর্টে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করছিল। এ সময় সীমান্তের মাদরা বিওপির টহলরত বিজিবি সদস্যরা জিরো পয়েন্ট এলাকা থেকে উক্ত দুই জনকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কলারোয় থানায় সোপর্দ করা হয়েছে।

তিনি আরো জানান, করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমন ঠেকাতে এবং চোরাচালান প্রতিরোধে সাতক্ষীরা সীমান্তে বিজিবির কঠোর নজরদারী জারী করা হয়েছে।