ফিচার

সাতক্ষীরায় দুই মাথাবিশিষ্ট গরুর বাছুরের জন্ম

By Daily Satkhira

August 21, 2021

আসাদুজ্জামান : সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়নের ইন্দিরা গ্রামে একটি গরুর গর্ভে দুই মাথা বিশিষ্ট্য অস্বাভাবিক বাছুর জন্ম হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে একটি খামারের দুই মাথা বিশিষ্ট ওই গরুর বাছুরের জন্ম হয়। বাছুরটি জন্মের কিছুক্ষণ পরই মারা যায়। এদিকে, বাছুরটি দেখতে উৎসুক জনতার ভিড় লাগে।

আগড়দাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইন্দিরা গ্রামের বাসিন্দা আব্দুল মান্নান জানান, দীর্ঘদিন ধরে খামারে ফ্রিজিয়ান জাতের গাভী গরুটি লালনপালন করে আসছি। সকালে গরুটির একটি বাছুর হয়েছে তবে সেটি অস্বাভাবিক। বাছুরটি দুই মাথা বিশিষ্ট। জন্মের ২০ মিনিট পর বাছুরটি মারা যায়। বাছুরটি দেখার জন্য বাড়ি ভিড় লেগে গিয়েছিল।

ইন্দিরা গ্রামের গ্রামপুলিশ আবুল হাসান বলেন, সকালে দুই মাথা বিশিষ্ট একটি বাছুর জন্মেছিল তবে সেটি জন্মের কিছু সময় পর মারা গেছে। ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নানের বাড়িতে এই ঘটনাটি ঘটেছে। এটি প্রকৃতির বিরুপ আচরণ বলে মনে হয়। আগড়দাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজনুর রহমান জানান, ঘটনাটি তিনি লোমুখে শুনেছেন বলে জানান।

তবে, সাতক্ষীরা সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. বিপ্লবজিৎ কর্মকারের সঙ্গে একাধিক বার যোগাযোগ করা হলেও তিনি তার ফোনকল রিসিভ করেননি।