সাতক্ষীরা

সাতক্ষীরা শহরের মধুমল্লারডাঙ্গীতে শতবর্ষী পুকুর ভরাট বন্ধের দাবি

By daily satkhira

August 22, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা শহরের পলাশপোলের মধুমল্লার ডাঙ্গীতে শতবর্ষী পার হাউজ পুকুর ভরাটের চক্রান্তের ঘটনায় ফুঁসে উঠেছে এলাকাবাসী। পুকুর ভরাট বন্ধের দাবিতে সাতক্ষীরা পৌর মেয়র, পরিবেশ অধিদপ্তর সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানাগেছে, সাতক্ষীরা শহরের পলাশপোল মধুমল্লারডাঙ্গী এলাকায় পার হাউজ পুকুর নামের পুকুরটি দীর্ঘদিন অত্র এলাকার মানুষ ব্যবহার করে আসছেন। এলাকাবাসীসহ সাতক্ষীরা সদর হাসপাতালের রোগীর স্বজন, বাস টার্মিনালের শ্রমিকসহ বহু মানুষ প্রতিদিন পুকুরে গোসল করে তৃপ্তি মেটান। কিন্তু একটি কুচক্রী মহল রাতের আধারে ড্রেসিং মেশিন লাগিয়ে বালু উত্তোলন করে পুকুরটি ভরাটের অশুভ পায়তারা শুরু করছে। যদিও এলাকাবাসী বিষয়টি বুঝতে পেরে তা বন্ধ করে দিয়েছেন। তারপরও বিভিন্ন কৌশলে শত বছরের পুরানো পুকুরটি ভরাটের অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন ওই মহলটি।

এলাকাবাসী আরো জানান, অত্র এলাকার মানুষের ব্যবহারের একটি মাত্র পুকুরটিও ভরাট করা হলে তাদের চরম দুর্ভোগ পোহাতে হবে। এলাকাবাসীর দাবি মাথায় রেখে পুকুরটি ভরাটের কার্যক্রম বন্ধের দাবিতে সাতক্ষীরার সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তারা।