দেবহাটা

দেবহাটায় বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা

By daily satkhira

August 25, 2021

দেবহাটা ব্যুরো: “একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার  বাধন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৫-১০ বছরের শিশুদের  রক্তের গ্রুপ পরীক্ষা করেছে দিগন্ত ফাউন্ডেশন। বুধবার সকাল থেকে এ কার্যক্রম উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের নাংলা ফতেমা রহমান মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

ফাউন্ডেশনের উপদেষ্টা ও ফাতেমা রহমান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক  ক্যাম্পেইং এর উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, সচেতন থাকা প্রত্যেক মানুষের মৌলিক দায়িত্ব। রক্তের গ্রæপ জানা আমাদের সকলের উচিত। কেননা কার কখন কিভাবে রক্তের প্রয়োজন হবে তা আমরা কেউই বলতে পারবো না। আজকে ছোট শিশুদের যে রক্তের পরীক্ষা করা হচ্ছে তা তাদের মধ্যে স্বাস্থ্যসচেতনতা বৃদ্ধি করবে। প্রান্তিক এলাকার শিশুদের জন্য এ ধরণের ক্যাম্পেইং এর আয়োজন করায় ফাউন্ডেশন কে ধন্যবাদ দেন তিনি ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টা মাওলানা আব্দুল আজিজ, মুহিব্যুল্লাহ ও মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকসহ ফাউন্ডেশনের সাধারণ সদস্যরা।

উল্লেখ্য, ক্যাম্পেইং এ মাস্ক বিতরণ করে করোনা ভাইরাস মহামারীতে সকলকে সচেতন থেকে ঐক্যবদ্ধভাবে সামাজিক সচেতনতা বৃদ্ধির আহবান জানানো হয়। ক্যাম্প থেকে মোট ২৮৩ জন শিশুর  রক্তের গ্রুপ নির্নয় করা হয়।