সাতক্ষীরা

বরখস্ত হওয়া নায়েব মোকলেছ ও রফিকুলকে ধুলিহর ভূমি অফিসে যোগদান বন্ধের দাবি

By daily satkhira

August 27, 2021

নিজস্ব প্রতিনিধি : ধুলিহর ভূমি অফিসে ঘুষ গ্রহণের অভিযোগে বরখাস্ত হওয়া নায়েব মোকলেছ ও বদলী হওয়া রফিকুল কে যোগদান করতে না দেওয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী। বৃহস্পতিবার এদাবিতে সাতক্ষীরা প্রশাসক বরাবর অভিযোগও করেছেন তারা।

অভিযোগ সুত্রে জানাগেছে, হত কয়েক বছর পুর্বে ধুলিহর ভূমি অফিসের নায়েবের দায়িত্বে ছিলেন রফিকুল ইসলাম। সে সময় রফিকুল ইসলাম তার ঘুষ বাণিজ্যের জন্য স্থানীয় মৃত. মোফাজ্জেল সরদারের পুত্র মিজানুর রহমানকে অফিসে কাজে লাগান। পরবর্তীতে নায়েব রফিকুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে তৎকালিন জেলা প্রশাসক একেএম মহিউদ্দীন এর কাছে অভিযোগ দায়ের করলে তিনি রফিকুল কে অন্যত্র বদলী করে দেন এবং দালাল মিজানুরকে ভুমি অফিসে প্রবেশ করে নিষেধ করেন। সেখানে যোগদান করেন নায়েব মোখলেছুর রহমান। তিনি যোগদানের পর রফিকুলের সুপারিশে আবারো ঘুষ আদায়ের জন্য দালাল মিজানুরকে ঝাড়–দার হিসেবে যোগদান করান। ধুলিহর ইউনিয়ন ভূমি অফিসকে ঘুষ দুর্নীতির আখড়ায় পরিণত করে নায়েব মোখলেছ ও দালাল মিজানুর। সে সময় স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে তৎকালিন জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ঘুষ গ্রহণের অভিযোগে হাতে নাতে আটক করে নায়েব মোখলেছ কে সাময়িক বরখাস্ত করেন এবং দালাল মিজানুরকে ভূমি অফিসে প্রবেশে নিষেধাজ্ঞা দেন।

সম্প্রতি জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের বদলী হওয়ায় আবারো ধুলিহর ভূমি অফিসে যোগদানের জন্য তদবির শুরু করেছেন নায়েব মোখলেছ ও রফিকুল ইসলাম। এমন খবরে অত্র এলাকার মানুষের মধ্যে আতংক বিরাজ করছে।

ওই মহাদুর্নীতিগ্রস্থ দুই নায়েব মোখলেছ ও রফিকুল কোন ভাবেই যেন ধুলিহর ভূমি অফিসে যোগদান করতে না পারে সে বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে নবাগত জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন। এছাড়া ধুলিহর ভূমি অফিসকে দালাল ও ঘুষ মুক্ত রাখতে একজন সৎ দুর্নীতিমুক্ত নায়েবকে নিয়োগের দাবি জানিয়েছেন তারা।