খেলা

মুস্তাফিজ আমাদের জন্য বড় হুমকি : নিউজিল্যান্ড কোচ

By Daily Satkhira

August 29, 2021

খেলার খবর : আসন্ন সিরিজে সাফল্য পেতে হলে নিউজিল্যান্ডের সামনে বড় বাধা হতে পারেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তাই এই পেসারকে সামনে রেখে আলাদা কিছু পরিকল্পনা হাতে নিতেই পারে কিউইরা। কাটার-মাস্টারকে কীভাবে আটকানো যায় তা নিয়ে ভাবছে তারা।

এ সম্পর্কে নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত কোচ গ্লেন পকনল বলেন, ‘সম্প্রতি দারুণ বল করছেন মুস্তাফিজ। ডেলিভারিগুলো সুন্দরভাবে বাস্তবায়ন করছেন তিনি। মুস্তাফিজ আমাদের জন্য বড় হুমকি হতে পারেন। তাকে কীভাবে আটকানো যায় সে বিষয়ে আমরা আলোচনা করেছি।’

নিউজিল্যান্ড কোচ আরও বলেন, ‘আমাদের ডি গ্র্যান্ডহোম খুবই অভিজ্ঞ একজন টি-টোয়েন্টি খেলোয়াড়। ব্যাট-বল হাতে তাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। আমরা তার কাছ থেকে সেরাটা আশা করব।’

এদিকে মুস্তাফিজ দারুণ ফর্মে আছেন। কিছু দিন আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দলের সাফল্যে বাঁহাতি পেসার দারুণ অবদান রেখেছেন। পাঁচ ম্যাচে সাত উইকেট নিলেও প্রত্যেক ম্যাচে অসাধারণ বোলিং করেছেন তিনি। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ খেলে দারুণ সাফল্য পান তিনি।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি আগামী ১ সেপ্টেম্বর। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিকেল ৪টায় শুরু হবে ম্যাচ। আর বাকি ম্যাচগুলো হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর।বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর আগে গত বৃহস্পতিবার আসন্ন সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করে। দলে ফিরেছেন মুশফিকুর রহিম, লিটন দাস ও আমিনুল ইসলাম বিপ্লব। বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন।