সাতক্ষীরা

প্রধানমন্ত্রীর গাড়ী বহর হামলা মামলায় দ্রুত বিচারের দাবীতে কলারোয়ায় মানববন্ধন

By daily satkhira

August 30, 2021

নিজস্ব প্রতিনিধি : শেখ হাসিনার গাড়ী বহরে হামলার নির্দেশদাতা ও হামলায় অংশগ্রহণকারীদের নিন্ম আদালতের রায় বাস্তবায়ন ও পলাতক আসামীদের গ্রেফতার করে বিচারের দাবীতে কলারোয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে কলারোয়া উপজেলা আওয়ামীলীগের আয়োজনে পৌরসভা মিলনায়তনে সমাবেশে সভাপতিত্বকরেন, কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিন, যুগ্ম সম্পাদক ফিরোজ কামাল শুভ্র, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মো. আসাদুজ্জামান বাবু, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, মানব সম্পাদক বিষয়ক সম্পাদক লায়লা পারভীণ সেজুতি, আফসার উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক শামীমা পারভীন রতœা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: সুব্রত ঘোষ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন হোসেন,কলারোয়া পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও কলারোয়া পৌর মেয়র মনিরুজ্জামান বুলবুল, চেয়ারম্যান সামছুদ্দিন আল মাসুদ বাবু, চেয়ারম্যান বেনজির হেলাল, চেয়ারম্যান রবিউল ইসলাম, চেয়ারম্যান আসলামুল আলম আসলাম, চেয়ারম্যান মনিরুল ইসলাম প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ২০০২ সালের (৩০ আগষ্ট) কলারোয়ায় আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা হয়। দীর্ঘ ১৮ বছর পার হলেও দ্রুত বিচার আইনের একটি মামলায় গত ৪ ফেব্রুয়ারি ২০২১ তারিখে সাতক্ষীরা চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৫০ জন আসামীকে বিভিন্ন মেয়াদের সাজা দেওয়া হলেও ঘটনায় দায়ের করা মামলার বিস্ফোরক ও অস্ত্র সংক্রান্ত দুটি এসটিসি মামলার আজও বিচার সম্পন্ন হয়নি। এটি আমাদের জন্য অনেক বেদনার অনেক কষ্টের। একই ঘটনায় দ্রুত বিচার আইনের একটি মামলার বিচার সম্পন্ন হলেও অস্ত্র ও বিষ্ফোরক আইনে এসটিসি ২০৭/১৫ ও এসটিসি ২০৮/১৫ মামলা দু’টি সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুনাল তৃতীয় আদালতে বিচারাধীন। দ্রুত মামলার পূর্ণাঙ্গ বিচার চাই ও শাস্তি কার্যকরের দাবী জানান বক্তরা। এর আগে কলারোয়া উপজেলা আওয়ামীলীগের একটি বিশাল বিক্ষোভ মিছিল উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।