সাতক্ষীরা

সদরের মুকুন্দপুরে সরকারি খাস সম্পত্তি দখল করে পাকা স্থাপনা নির্মাণ!

By daily satkhira

September 02, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা সদরের মুকুন্দপুরে পানি নিস্কাশনের সরকারি খাস সম্পত্তি(ড্রেন) দখল করে অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। এঘটনায় এলাকাবাসী সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, সদরের মুকুন্দপুর গ্রামের মধ্য দিয়ে যাতায়াতের রাস্তা রয়েছে। রাস্তার পাশ দিয়ে অত্র এলাকার পানি নিস্কাশনের জন্য সরকারি ড্রেন আছে। উক্ত ড্রেন দিয়ে বর্ষা মৌসুমে অত্র এলাকার পানি নিস্কাশিত হয়ে আসছে দীর্ঘদিন ধরে। সম্প্রতি একই এলাকার মৃত লতিফুল হকের পুত্র আশরাফুল কবীর উক্ত খাস সম্পত্তি দখল করে মাটি ভরাট করে। এতে এলাকার পানি নিষ্কাশিত হতে না পেরে জলাবদ্ধতার সৃষ্টি হয়। সে সময় এলাকাবাসীর পক্ষে বিষয়টির প্রতিকার চেয়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করলে দখলদার আশরাফুল হক রাজু পানি নিস্কাশনের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তা না করে ওই সম্পত্তিতে পাকা স্থাপনা নির্মাণ শুরু করেছে। ওই পানি নিস্কাশনের স্থানটি দখল করে পাকা স্থাপনা শুরু করায় ইতোমধ্যে অত্র এলাকায় স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। দ্রুত ওই স্থাপনা অপসারন না করলে ক্ষতিগ্রস্থ হবে এলাকার মানুষ। বর্ষা মৌসুমে চরম দুর্ভোগ পোহাতের হবে তাদের।

এবিষয়ে বাধা দিলেও দখলদার আশরাফুল বাধা না শুনে তার নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন। এঘটনায় প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।