তালা

তালায় বিষ দিয়ে ৫০ হাজার টাকার মাছ নিধন

By daily satkhira

September 04, 2021

তালা  প্রতিনিধি :  সাতক্ষীরা তালা উপজেলার জেঠুয়া বিলের একটি মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে ৫০ হাজার টাকার মাছ নিধন করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে জালালপুর ইউনিয়নের জেঠুয়া বিলের ছিদ্দিক গাজীর মৎস্য ঘেরে। ঘেরের মালিক জেঠুয়া গ্রামের খোদাবক্স গাজীর ছেলে ছিদ্দিক গাজী জানান, তার জেঠুয়া দক্ষিন বিলে ৪ বিঘার একটি মৎস্য ঘেরে ১০ /১২ বছর যাবৎ মাছ চাষ ও ধান চাষ করে আসছে।

শুক্রবার দুপুরে একই গ্রামের সামছুল ফকিরের ছেলে শহিদুল ফকির (৪৫) ও  বিশে ফকিরের ছেলে জামাল ফকির (৬৫) তার মাছের ঘেরে কটোন প্লাস কীট নাশক (বিষ) স্প্রে করে। ঘেরে গিয়ে তিনি দেখতে পান, তাঁর ঘেরের রুই, কাতলা, সিলভারসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠছে। এতে তাঁর ৫০ হাজার টাকার মাছ মরে গেছে।

জেঠুয়া গ্রামের  মনি সরদার (৫০), পারভীন বেগম (৪০) জানান, শহিদুল ফকির ধান ক্ষেতে স্প্রে করার সাথে সাথে ঘেরের চিংড়ি ও কার্প জাতীয় মাছ মারা যায়। এব্যাপারে অভিযুক্ত শহিদুল ইসলাম জানান, ঘেরের মধ্যে আমার ধানের ক্ষেতে স্প্রে করেছি, আমি বুঝতে পারিনি যে মাছ মারা যাবে। তালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান,অভিযোগ পেয়েছি, তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।