শ্যামনগর

শ্যামনগরে বিপুল পরিমাণ ভেজাল মধু জব্দ

By daily satkhira

September 07, 2021

শ্যামনগর প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জের হরিনগরে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ মধু উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালনা করে র‌্যাব। সাতক্ষীরা শ্যামনগর উপজেলার হরিনগর বাজার এ বিপুল পরিমাণ ভেজাল মধু জব্দ করেছে র‌্যাব ৬ সাতক্ষীরা। ৭ই সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর একটা থেকে চারটা পর্যন্ত অভিযান চলে।

অভিযানে মায়ের দোয়া এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী উপজেলার চুনকুড়ি গ্রামের ইসহাক শেখের ছেলে রাশিদুল ইসলাম ও মেসার্স ভাই ভাই ট্রেডার্স গোলপাতা ও চায়ের দোকানে স্বতাধীকারী হানিফ গাজীর ছেলে নজরুল ইসলামের দোকান থেকে বিপুল পরিমাণ ভেজাল মধু আটক করেন।

র্যাব, বিএসটিআই ও উপজেলা প্রশাসনের অভিযানে শহিদুল ইসলাম কে ৫০হাজার ও নজরুল ইসলাম কে ২৫হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও শ্যামনগর) আনম আবুজার গিফারী। এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ ইশতিয়াক হোসাইন, বিএসটিআই এর সাতক্ষীরা জেলা কর্মকর্তা সাফায়েত হোসেন।

অভিযানে সোহরাব হোসেনের বাড়ী থেকে ৯৭ড্রাম ও নজরুলের দোকান থেকে ৮ মোট ১০৫টি ড্রামে সর্বমোট ৪৭২৫ কেজি চিনি যুক্ত ভেজাল মধু আটক করেন। পরে সেসব ভেজাল মধু ড্রেন ফেলে দেওয়া হয়। শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম আবুজার গিফারী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকসদল চিনিযুক্ত ভেজাল মধু গুলো আটক করে। র‌্যাব উপজেলা প্রশাসন ও বিএসটিআই-এর এমন অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান। স্থানীয়দের দাবি হরিনগর বাজার বা তার আশপাশে চিহ্নিত মধু ব্যবসায়ীদের মধ্যে মথুরাপুর গ্রামের ফটিক গাজীর ছেলে নুর ইসলাম, ইসাম গাজীর ছেলের রশিদ, ছোট ছোট ভেটখালী গ্রামের হানিফ গাজীর ছেলে নজরুল, শাহবাজ আলীর ছেলে নূর মোহাম্মদ, বারিক, ছোট ভেটখালী গ্রামের ছফেদ মোল্লার ছেলে বারী মোল্লা সহ আরো অনেক ভেজাল মধু ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।