কলারোয়া

কেড়াগাছী ইউনিয়নে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবিতে মানববন্ধন

By daily satkhira

September 07, 2021

নিজস্ব প্রতিনিধি : কেড়াগাছী ইউনিয়নের নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ও মিথ্যা মামলায় জড়িয়ে স্বতন্ত্র প্রার্থীর নেতাকর্মীদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, কেড়াগাছী ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ওফিজুল ইসলাম।

বক্তব্য রাখেন, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, ৯নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম,১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফারুক হোসেন, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি মুজিবর রহমান, ৫ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি রুহুল কুদ্দুস ,প্রভাষক আলতাফ হোসেন, সাহিনুর রহমান। বক্তারা বলেন, কেড়াগাছি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ভুট্টোলাল গাইন নৌকার পাওয়ার পর থেকে এলাকার সাধারণ মানুষকে বিভিন্নভাবে হয়রানি, খুন,জখমসহ নানান হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছেন। এলাকায় বলে বেড়াচ্ছেন নৌকা প্রতীক নিয়ে এসেছি, কাউকে ভোট দেওয়া লাগবে না। আমার ভোট পুলিশ করে দেবে। আমার বিরোধীতা করলে এলাকায় কাউকে থাকতে দেওয়া হবে না। মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানিকরা বিভিন্ন হুমকি প্রদর্শণ করে যাচ্ছে।

কেড়াগাছী ইউনিয়নের আমরা তিন জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। কিন্তু ভুট্টোলাল গাইন স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী শো ডাউনে, নির্বাচনী অফিসে ইটপাটকেল নিক্ষেপ, অতর্কিত হামলা চালিয়ে এলাকার পরিবেশকে উত্তেজিত করে তুলেছে। আমাদের দুই প্রার্থীর নির্বাচনী অফিসে একাধিবার হামলা এবং কর্মীদেরও নানাভাবে হয়রানি করে যাচ্ছে। ৫ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বোয়ালিয়া মটরসাইকেলে প্রতীকের প্রার্থী মারুফ হোসেনের নির্বাচনী কার্যালয়ে ভাংচুর করে গুড়িয়ে দেয়।

পরে রাত সাড়ে ৯টার দিকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে বোয়ালিয়া এলাকায় পৌছলে ভুট্টোলাল গাইন ও তার ভাড়াটিয়া বিএনপির চিহ্নিত লোকজন ওই মিছিলে অতর্কিত হামলা চালায়। এসময় গ্রামবাসীর সাথে তার ভাড়াটিয়া বাহিনীর সংঘর্ষ হলে উভয়পক্ষের কয়েকজন আহত হয়। এবিষয়টি পুজি করে এলাকার দুই শতাধিক মানুষের বিরুদ্ধে মামলা দায়ের করে হয়রানির করে যাচ্ছেন। তারা নির্বাচনের বিধি ভঙ্গকারী ভুট্টোলাল গাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ পূর্বক এলাকায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।