কালিগঞ্জ

কালিগঞ্জে পুশকৃত বাগদা জব্দ, ২০ হাজার টাকা জরিমানা

By Daily Satkhira

September 10, 2021

কা‌লিগঞ্জ প্রতি‌নি‌ধি : অপদ্রব্য পুশ করে ঢাকায় পাঠানোর প্রস্তুতিকালে ৩০ কেজি বাগদা চিংড়ি জব্দ করে বিনষ্ট করা হয়েছে। এ সময় ওই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহষ্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার চম্পাফুল ইউনিয়নের কুমারখালি গ্রামের আনন্দ মিস্ত্রীর ব্যবসা প্রতিষ্ঠানে এঘটনা ঘ‌টে। উপজেলার সি‌নিয়র কর্মকর্তা শফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান প‌রিচালনা করা হয়।কুমারখালি গ্রামের বিশ্বজিৎ মিস্ত্রী, সুজিত মিস্ত্রী, জয়দেব মিস্ত্রী, অমল মিস্ত্রী, তারক মিস্ত্রী, বিমল মিস্ত্রী ও ভোলানাথ মিস্ত্রী জানান, স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও সাংবাদিকদের ম্যানেজ করে তাদের গ্রামের মৃত নিরঞ্জন মিস্ত্রীর ছেলে আনন্দ মিস্ত্রী দীর্ঘ ১৪ বছর যাবৎ বাগদা চিংড়িতে সাবু, ময়দাসহ বিভিন্ন অপদ্রব্য পুশ করে ঢাকার ব্যবসায়িদের মাধ্যমে বিদেশে পাঠিয়ে মোটা টাকা উপার্জন করে আসছিলেন।

নাটানা মাছের সেট ও বিভিন্ন চিংড়ি ঘেরের মালিককে অগ্রিম দাদন দিয়ে আনন্দ প্রতি গণমুখে প্রতিদিন চার থেকে পাঁচ কুইন্টাল মাছ কিনতেন। বিষয়টি নিয়ে তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক গাইন, পুলিশ ও উপজেলা প্রশাসনের কাছে কয়েক দফায় অভিযোগ করেন। কিন্তু মোটা অংকের টাকা দিয়ে আনন্দ বার বার নিজের অপরাধ ঢাকতে সামর্থ হয়েছেন। একপর্যায়ে বিষয়টি তারা জেলা মৎস্য কর্মকর্তা ও কালিগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তাকে অবহিত করেন। এর প্রেক্ষি‌তে বৃহষ্পতিবার দুপু‌রে উপজেলা জ্যেষ্ট মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলামের নেতৃত্বে তার অফিরের ক্ষেত্র সহকারী উজ্জ্বল অধিকারী, সুমন ঢালী পুশকৃত ৩০ কেজি বাগদা চিং‌ড়ি জব্দ ক‌রে বিনষ্ট ও ব‌্যবসা‌য়ি‌কে ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।