সাতক্ষীরা

বানভাসী এলাকা পরিদর্শন শেষে রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর’র প্রেসিডেন্ট নাজু’র সংবাদ সম্মেলন

By daily satkhira

September 16, 2021

আসাদুজ্জামান : টানা দুই দিন উপকুলীয় জেলা সাতক্ষীরার বানভাসী এলাকাসহ বিভিন্ন এলাকার মানুষের দূঃখ দূর্দশা দেখে সেখানকার মানুষের জন্য কিছু করার প্রত্যয় নিয়ে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন, রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর, ঢাকা রোটারী ইন্টারন্যাশনাল ডিসট্রিক-৩২৮১ এর প্রেসিডেন্ট নাজনীন আরা নাজু। তিনি বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বলেন, আমি রোটারী ক্লাব জাহাঙ্গীরনগর এর পক্ষ থেকে সাতক্ষীরায় এসেছি। এই প্রতিষ্ঠানটি সব সময় অসহায় মানুষের জন্য আত্মমানবতার সেবায় কাজ করে থাকে। সাতক্ষীরায় এসে আমি প্রথম দিন বুধবার আশাশুনি উপজেলার ঘূর্ণিঝড় ইয়াশ বিধ্বস্ত মানুষের দুঃখ, কষ্ট ও আর্তনাদ দেখে আমি খুবই মর্মাহত হয়েছি। রিং বাঁধ ভেঙ্গে কয়েকটি ইউনিয়ন জোয়ারের পানিতে পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছে অসহায় মানুষ। একদিকে মহামারী করোনার ছোবল, অন্যদিকে বানভাসি মানুষ গৃহহারা হয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তার পাশে আশ্রয় নিয়েছে। আমি ঢাকায় বসবাস করলেও আমার মন থাকে সাতক্ষীরায়। কারন আমি সাতক্ষীরার সন্তান। তাই সাতক্ষীরার মানুষের জন্য আমি কিছু করতে চাই।

তিনি বলেন, আমি শ্রীউলা ইউনিয়নের চেয়াম্যান আবু হেনা শাকিলের সহায়তায় সেখানকার ইউনয়িন পরিষদ চত্বরে ও নাকতাড়া বাজারে এবং কাদাকাটি ইউনিয়নের চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকারে সহযোগিতায় তেতুলিয়া বাজারে রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর এর পক্ষ থেকে সেখানকার বানভাসী মানুষের জন্য শকনো খাবার বিতরন করেছি। তিনি আরো জানান, রোটারী ক্লাবের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের ৪’শ শিক্ষার্থীদের মাঝে মিড ডে মিল (রান্না করা খাবার) বিতরন করা হয়েছে। এছাড়া তিনি সেখানে আন্তজার্তিক মানের ওয়াশ রুম এবং ১২ জন অসহায় দুঃস্থ শিক্ষার্থীর বেতন তার ক্লাবের পক্ষ থেকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। পরে সদর উপজেলার ভোমরা ইউনিয়নের পাঁচানি গ্রামের রোকেয়া ডায়াগনিষ্ট সেন্টারে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়। তিনি আরো জানান, বানভাসী মানুষ ও কোভিড-১৯ আক্রান্ত অসহায় দুঃস্থ মানুষের জন্য শুকনা খাবার বিতরন ও স্কুলগামী বাচ্চাদের স্বাস্থ্য সেবা ও সুরক্ষা সামগ্রী বিতরন, অসহায় দঃস্থ অভিভাবকদের সাবলম্বী করতে বিনা সুদে ঋন দেয়াসহ বিভিন্ন কর্মসূচি তিনি গ্রহন করবেন এই এলঅকার মানুষের জন্য।

সংবাদ সম্মেলনে এ সময় তার সাথে ছিলেন, রোটারী ক্লাব অব জাহাঙ্গীরনগর ঢাকা আরটিএন প্রকৌশলী শামস্ ইশতিয়াক শোভন, সংগীত শিল্পী শামীমা পরভীন রতœাসহ রোটারী ক্লাব অব সাতক্ষীরার নেতৃবৃন্দ ও এসএসসি ১৯৮২ ব্যাচের শিক্ষার্থীরা।