সাতক্ষীরা

কলারোয়ায় আদালতের ১৪৫ ধারা উপেক্ষা করে দোকান ঘরের তালা ভাংচুরের অভিযোগ

By daily satkhira

September 25, 2021

কলারোয়া প্রতিনিধি : কলারোয়ায় আদালতের ১৪৫ ধারা উপেক্ষা করে দোকান ঘরের তালা ভাংচুরের অভিযোগ উঠেছে। এঘটনায় ভুক্তভোগীর পক্ষ থেকে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

জানা গেছে, ২৯ জুন ২০২০ তারিখে ২০৫৫ নং দলিলে কলারোয়া মৌজার শ্রীপতিপুর এস এ ৩৪ ও বি আর এস ৪৮৮ নং খতিয়ান লিখিত সাবেক ৫৩ দাগেরর হাল ১১৪ দাগে ২৪০০ শতকের মধ্যে ৮ শতক তন্মধ্যে সরকারী রাস্তাবাদে দোকানঘর সহ ৪ শতক জমি ৬০লক্ষ টাকায় ক্রয় করেন দেয়াড়া গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী বিলকিস সুমাইয়া। ক্রয়ের পর দোকানঘর সহ সম্পত্তি বুঝে নিয়ে শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আসছিলেন বিলকিস সুমাইয়া গং। সেখানে তাদের একটি ফাস্টফুডের দোকান আছে। গত ২১ আগস্ট ২০২১ তারিখে একই এলাকার উকিল উদ্দীন গাজীর পুত্র মকবুল হোসেনগং উক্ত দোকানঘর তাদের দাবি করে খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করতে থাকে এবং মারপিট করতে উদ্যাত হয়। এঘটনায় উপায়ন্ত হয়ে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (কলারোয়া) একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে বিলকিস সুমাইয়ার দখল বজায় রেখে উক্ত দোকান ঘরের উপর ১৪৫ ধারা জারি করেন।

কিন্তু গত ২৩ সেপ্টেম্বর ২০২১ তারিখে মকবুল হোসেন, তার স্ত্রী মকবুল হোসেন এবং তার পুত্র লোহার রড নিয়ে উক্ত দোকান ঘরের মালামাল লুটপাট করে এবং তালা ভাংচুর করে নতুন তালা লাগিয়ে দেয়। এতে বাধা দিতে গেলে উল্লেখিত ব্যক্তিরা মারপিট করতে উদ্যাত হয় এবং খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি-ধামকি প্রদর্শন করে। এঘটনায় তদন্তপূর্বক সুষ্ঠু প্রতিকার চেয়ে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।