দেবহাটা

দেবহাটায় ১০ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের পর হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

By daily satkhira

September 26, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটা উপজেলার টিকেট গ্রামের শান্তিরঞ্জন দাসের মেয়ে ও সদর উপজেলার গাভা একেএম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী পূর্ণিমা দাসকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার ঘটনায় গ্রেপ্তারকৃত পার্থ মণ্ডলের ফাঁসির দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। রবিবার সকাল ১১টায় কোস্টাল ডিজেস্টার হিউম্যানিটেরিয়ার নেটওয়ার্ক এর সহযোগিতায় প্রভা,সীমান্ত উন্নয়ন ফাউন্ডেশন, মিডা সংস্থা, সুন্দরবন ফাউন্ডেশন,নারী কণ্ঠ, সবুজ ফাউন্ডেশন মৌমাছি, এর আয়োজনে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ কর্মসুচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যাণার্জী, সুন্দরবন ফাউণ্ডেশনের শেখ আফজাল হোসেন, মিডা’র নির্বাহী পরিচালক দুলাল দাস, মানবাধিকার কর্মী সুশান্ত মল্লিক, প্রভা ফাউণ্ডেশনের শাম্মি আক্তার সুম্মি, আয়েমা খাতুন, পূর্ণিমার সহপাঠী রজনী খাতুন, সুষমা দাস, সুমনা দাস, জীবনের জন্য সংস্থার সমন্বয়কারী সদয় দাস, সোমা পারভিন ও দলিত নেতা সুকুমার দাস।

বক্তারা বলেন, পূর্ণিমাকে যেভাবে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করা হয়েছে তা যে কোন বর্বরতাকে হার মানায়। এ ঘটনায় গ্রেপ্তার হওয়া পার্থ মণ্ডলের ফাঁসির দাবি জানিয়ে তারা বলেন, এ ঘটনায় ন্যয় বিচার প্রতিষ্ঠিত না হলে ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনা কমবে না। প্রসঙ্গত, গাভা একেএম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী পূর্ণিমা দাস বৃহষ্পতিবার সন্ধ্যায় বাড়ি থেকে প্রাইভেট পড়তে যাওয়ার পথে নিখোঁজ হয়। শুক্রবার সকালে একই গ্রামের তারক মণ্ডলের জনমানবহীন নতুন বাড়ির পুকুরের পাশ থেকে ধর্ষিত ও ম্বাসরোধ করে হত্যা করা পূর্ণিমার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত পূর্ণিমা দাসের বাবা শান্তিরঞ্জন দাস বাদি হয়ে শুক্রবার রাতেই দেবহাটা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে পার্থ মণ্ডলের নাম উল্লেখ করে একটি মামলা(১১নং) দায়ের করেন।#