শ্যামনগর

পূজার আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশি টহলে আতঙ্কিত আ. লীগ নেতা লেনিন!

By daily satkhira

October 12, 2021

নিজস্ব প্রতিনিধি : পুলিশ সম্পর্কে আ’লীগ নেতা লেলিনের ফেসবুক পোস্ট নিয়ে জেলাব্যাপি চলছে সমালোচনার ঝড়। পুলিশের অভিযান নিয়ে কেন তিনি আতংক গ্রস্ত তা নিয়েও চলছে নানা জল্পনা কল্পনা। কেনই বা তিনি পুলিশকে ভয় পাচ্ছেন। এনিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকেই মন্তব্য করতে দেখা গেছে।

তবে শ্যামনগর থানা পুলিশ বলছে দুর্গাপূজায় আইন শৃঙ্খলা বজায় রাখতে গাবুরাসহ বিভিন্ন এলাকায় পুলিশের মহড়ার অংশ হিসেবে ১০ অক্টোবর রাতে গাবুরাতে পুলিশ যান। সেখানে কাউকে আতংকগ্রস্ত করা বা আটকের বিষয় ছিলো না।

শ্যামনগর থানা পুলিশ সূত্রে জানা গেছে, দুর্গাপূজায় আইন শৃঙ্খলা বজায় রাখতে শ্যামনগরের বিভিন্ন এলাকায় পুলিশ বিশেষ মহড়া অব্যহাত আছে। এরই অংশ হিসেবে ১০ অক্টোবর রাতে পুলিশের একটি টিম গাবুরা যান। গাবুরাতে পুলিশের উপস্থিত দেখেই আতংকে পালিয়ে যান আওয়ামীলীগ নেতা শফিউল আযম লেলিন। কিছুক্ষনপর একটি তার ফেসবুক পেজে একটি স্ট্যাটার্স দিয়ে প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তা দাবি করেন।

সেদিন আওয়ামীলীগ নেতা লেলিন লেখেন “আমি সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের ১নং সাংগঠনিক সম্পাদক জি এম শফিউল আযম লেলিন। আমি অদ্য সন্ধ্যায় আমার নিজ ইউনিয়ন গাবুরা ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সাথে স্থানীয় নির্বাচন সংক্রান্ত মতবিনিময় কালে পুলিশের পোশাকধারী ২৫/৩০ আগ্নেয়াস্ত্রধারী ব্যক্তি মটরসাইকেল থেকে নেমে আকর্ষিক ভাবে কমান্ড স্টাইলে আমাকে খুজতে থাকে। আমি তৎপরতা থেকে তাৎক্ষনিক আত্মরক্ষার জন্য লুকিয়ে পড়ি। পরিকল্পিতভাবে আমাকে হত্যার জন্য এ অভিযাগ বলে আমার দৃঢ় বিশ্বাস, আমি আমার জীবনের নিরাপত্তা নিয়ে ভীষণভাবে শংকিত। আমি আমার জীবনের নিরাপত্তার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষন করছি।”

এবিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহেদ মুর্শিদ বলেন, লেলিন সাহেব কেন এধরনের পোস্ট করেছেন তা আমাদের জানা নেই। তার বিরুদ্ধে থানায় কোন মামলাও পেন্ডিং নাই। তাকে আটক করা বা গাবুরাতে গিয়ে তার নাম ধরে খোঁজা খুজিও করা হয়নি। তিনি হয়ত জনপ্রিয়তা পাওয়ার জন্য এটি করতে পারে। আমাদের নিয়মিত মহড়ার অংশ ছিলো। এছাড়া আর কিছুই না। আমাদের উপস্থিতি দেখে যদি কেউ সভা ফেলে পালিয়ে যান তাতে তো আমাদের কিছু করার নেই। সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, আসন্ন দুর্গাপূজা উপলক্ষে গাবুরা এলাকায় থানা থেকে নিয়মিত টহল গিয়েছিল। এটাকে সে তার বিরুদ্ধে অভিযান হিসেবে দেখিয়ে বিভিন্ন জায়গায় উল্টা পাল্টা বলছে।