সাতক্ষীরা

সাতক্ষীরায় জাতীয় ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন

By daily satkhira

October 13, 2021

নিজস্ব প্রতিনিধি : “জাতীয় সম্পদ রক্ষার্থে, ইঁদুর মারি একসাথে” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে জাতীয় ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন করা হয়েছে।

বুধবার ১৩ই সেপ্টেম্বর সকাল ১০ টায় সাতক্ষীরা খামার বাড়ির প্রশিক্ষণ হল রুমে জেলা প্রশাসক মুহাম্মদ হুমায়ূন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খুলনার অতিরিক্ত পরিচালক কৃষিবিদ জি এম এ গফুর।

বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডি.ডি কৃষিবিদ নূর ইসলাম, এডিডি(পি.পি)খালিদ সাইফুল্লাহ, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম ও সাত উপজেলা থেকে আগত কর্মকর্তাবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, কৃষি ভিত্তিক বাংলাদেশে কৃষকের প্রধান শত্রু ইঁদুর। এই ইঁদুর কৃষকের রক্তে ঘামে উৎপাদনকৃত ফসলের ব্যাপক ক্ষতি সাধন করে। ইঁদুর জন্মগত ভাবে এমন প্রাণি যা বিনা প্রয়োজনে ফসলের গোড়া কর্তন করতে থাকে। তাই জাতীয় ভাবে ইঁদুর নিধনের একটি দিবস থাকা উচিত। ইঁদুর কৃষি, কৃষক ও দেশের শত্রু।

এই সময় সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত কৃষকদের ইঁদুর নিধন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষি অফিসার রফিকুল ইসলাম।