জাতীয়

বনানীতে দুই শিক্ষার্থী ধর্ষণ ; ধর্ষণের রিপোর্ট কি এসেছে জানা যাবে আজ

By Daily Satkhira

June 01, 2017

আজ (১লা জুন) বৃহস্পতিবার পুলিশের কাছে হস্তান্তর করা হবে রাজধানীর বনানীর একটি অভিজাত হোটেলে দুই তরুণী ধর্ষণের ময়নাতদন্তের রিপোর্ট। গতকাল (৩১ মে) বুধবার রাতে সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ড. সোহেল মাহমুদ। তবে ময়নাতদন্তের রিপোর্টে কি এসেছে, তা জানাতে রাজি হননি ড. সোহেল।

তিনি সাংবাদিকদের জানান, ময়নাতদন্তের সবকটি রিপোর্ট তিনি হাতে পেয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টায় পাঁচ সদস্য বিশিষ্ট মেডিক্যাল বোর্ডের উপস্থিতিতে এ রিপোর্ট পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ রাজধানীর বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে সাফাত আহমেদ নামে এক বন্ধুর জন্মদিনে যোগ দিতে গিয়ে অপরাপর বন্ধুদের সহায়তায় ধর্ষণের শিকার হন ওই দুই তরুণী। তাদের অভিযোগ, সাফাত আহমেদ ও তার বন্ধুদের যোগসাজশে অস্ত্রের মুখে তাদের ধর্ষণ করা হয়।

পরে দুই তরুণীর বাসায় সাফাতের দেহরক্ষী পাঠিয়ে তাদের ভয়ভীতি দেখানো হয় বলেও মামলায় বলা হয়। ধারণ করা ওই ভিডিওচিত্র অনলাইনে ছেড়ে দেয়ার হুমকির মধ্যেই তরুণীরা ঘটনার এক মাসেরও বেশি সময় পর আত্মীয়স্বজনের সঙ্গে আলোচনা করে তারা মামলার সিদ্ধান্ত নেন বলে জানান তারা।

এর আগে দুই শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে করা মামলার প্রধান আসামি সাফাত আহমেদ ও সাদমান সাকিফ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। দুই তরুণীকে ধর্ষণের ঘটনা স্বীকার করেছেন প্রধান আসামি সাফাত আহমেদের গাড়িচালক বিল্লাল। চার দিনের রিমান্ড শেষে বিল্লালকে আদালতে হাজির করা হলে তিনি ১৬৪ ধারায় জবানবন্দিতে ঘটনার বর্ণনা দেন। আলোচিত আসামি নাঈম আশরাফ ওরফে মোঃ আবদুল হালিমকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়।