সাতক্ষীরা

শ্যামনগরে শিশু সুরক্ষা, যৌন হয়রানী, শোষন ও নিপীড়ন প্রতিরোধ বিষয়ক রিফ্রেসার্স সেশন

By daily satkhira

October 24, 2021

শ্যামনগর প্রতিনিধি: অক্সফামের কারিগরি ও আর্থিক সহযোগীতায় ও সুশীলন রিকল-২০২১ প্রকল্পের বাস্তবায়নে শ্যামনগরের আটুলিয়া ও বুড়িগোয়ালিনী ইউনিয়নের সিবিও লিডার ও ইয়ুথ লিডারদের উপস্থিতিতে “শিশু সুরক্ষা, যৌন হয়রানী, শোষন ও নিপীড়ন প্রতিরোধ বিষয়ক রিফ্রেসার্স সেশন” অনুষ্ঠিত হয়েছে।

শ্যামনগরের বুড়িগোয়ালিনী ইউনিয়নের আড়পাংগাশিয়া পিএন মাধ্যমিক বিদ্যালয়ে শনিবার ও রোববার (২৩ ও ২৪ অক্টোবর) দুটি পৃথক ব্যাচে এ রিফ্রেসার্স সেশন অনুষ্ঠিত হয়। উক্ত সেশন পরিচালনা করেন সুশীলন রিকল-২০২১ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী এসএম জাকির হোসেন। এসময় তিনি শিশু সুরক্ষা,ছশিশু নির্যাতন, শিশু অধিকার, শিশু সুরক্ষা আইন, শিশু স্বাস্থ্য, বিভিন্ন হেল্প লাইন, শিশু শ্রম, শিশু পাচার, পথ শিশু, বাল্য বিবাহ রোধ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

এছাড়া তিনি প্রতিবন্ধী ধরন, প্রতিবন্ধী দের সেবা, সহায়তা, ভাতা, কার্ড, সার্টিফিকেট বিষয়ে সকলকে অবহিত করেন। সবশেষে তিনি সকলকে শিশু নির্যাতন বন্ধ, বাল্যবিবাহ রোধ, প্রতিবন্ধীদের সর্বক্ষেত্রে অন্তর্ভূক্তিকরন বিষয়ে আলোচনা করেন। উক্ত সেশনে সিবিও ও ইয়ুথ লিডারদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সকলকে অবহিত করেন। সেশন পরিচালনায় সার্বিক সহযোগীতায় ছিলেন রিকল-২০২১ প্রকল্পের এফ এফ দিবাকর ঘোষ, মীর হাছিবউল্যাহ ও শহীদুল ইসলাম প্রমুখ।