সাতক্ষীরা

দুগ্ধ খামারি ও দুগ্ধ প্রক্রিয়াজাতকারীদের মাঝে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরণ

By daily satkhira

October 24, 2021

নিজস্ব প্রতিনিধি : দুগ্ধ খামারি ও দুগ্ধ প্রক্রিয়াজাতকারীদের মাঝে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ২৪ অক্টোবর রবিবার বিকাল ৩টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সাতক্ষীরা সদর এর সহযোগিতায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প এলডিডিপি এর আওতায় সুফলভোগী দুগ্ধ খামারি ও দুগ্ধ প্রক্রিয়াজাতকারীদের মাঝে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার জয়দেব কুমার সিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ডাক্তার এবিএম আব্দুর রউফ।

এসময় প্রধান অতিথি বলেন, ক্রিম সেপারেটর মেশিন বিতরণ প্রাণিসম্পদ দপ্তর এর মাধ্যমে খামারিদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি বিশেষ উপহার। এ মেশিনের মাধ্যমে খামারিরা দুধের ন্যায্য মূল্য পাবে এবং দুধ থেকে বৈচিত্র্যময় দুগ্ধজাত পণ্য উৎপাদন ও বাজারজাত করতে সক্ষম হবে।

বিশেষ অতিথি বলেন, আমাদের দপ্তর সর্বদা মাংস ও দুগ্ধ শিল্পের উন্নয়নের লক্ষ্যে খামারি ও দুগ্ধ শিল্পের সাথে জড়িত উদ্যোক্তাদের সাথে কাজ করে যাচ্ছেন। আজকের এই ক্রিম সেপারেটর মেশিন বিতরণ অনুষ্ঠান এ কাজেরই একটি অংশ।

অনুষ্ঠানের সভাপতি ডাক্তার জয়দেব কুমার সিংহ উপস্থিত খামারি, দুগ্ধ প্রক্রিয়াজাতকারী সহ অন্যান্যদেরকে তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান। তিনি ধন্যবাদ জানান ইউএসএআইডি এর অর্থায়নে এ সি ডি আই/ ভোকা কর্তৃক পরিচালিত ফিড দ্যা ফিউচার লাইভস্টক এন্ড নিউট্রিশন প্রকল্পকে যারা সঠিক উদ্যোক্তা মনোনীত করণ, খামারি ও উদ্যোক্তাদের কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে প্রাণিসম্পদ দপ্তর কে সর্বদা সহযোগিতা করে আসছেন। এ মেশিনের কার্যক্রমের মাধ্যমে দুধ পচনশীলতার হাত থেকে রক্ষা পাবে এবং প্রান্তিক খামারি সহ সকলেই উপকৃত হবে বলে আমি বিশ্বাস করি।