কালিগঞ্জ

কালীগঞ্জের ধলবাড়িয়া ইউপিতে গাজী শওকতের নৌকা প্রতীকের মনোনয়ন বাতিলের দাবি

By daily satkhira

October 25, 2021

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কালীগঞ্জের ধলবাড়িয়া ইউনিয়নে রাজাকারপুত্র ও বয়স্ক বিধবা ভাতা আত্মসাতকারী গাজী শওকত হোসেনের নৌকা প্রতীকের মনোনয়ন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, ধলবাড়িয়া ইউনিয়ন পুজা উদযাপন পরিষদের সভাপতি বিশ^জিত ঘোরামি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা দীর্ঘদিন শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছিলাম। অত্র ইউনিয়নের চিহ্নিত রাজাকার মৃত. খোরশেদ আলমের পুত্র গাজী শওকত হোসেন অজানা কারণে ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন নৌকা প্রতীক পান। নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহন করে বিজয়ী হওয়ার পর থেকে তার আসল রুপ বেরিয়ে আসতে থাকে।

এলাকার হিন্দু সম্প্রদায়ের মানুষের উপর শুরু করেন নির্মম অত্যাচার, নির্যাতন। বিশেষ করে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষকে জিম্মি করে তাদের জমি দখলসহ নানাভাবে হয়রানি করে তাদেরকে দিশেহারা করে তোলেন। তার অত্যাচারে ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের অনেক অসহায় পরিবার রাতারাতি দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। তারা অত্যাচারে দেশ ছাড়তে বাধ্য হয়েছেন সন্মোহন কবিরাজের স্ত্রী, সুশীল মুখার্জীর স্ত্রী, অপূর্ব মন্ডল, শান্তি কর্মকারসহ অসংখ্যা অসহায় পরিবার।

এবিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কোন লাভ হয়নি। এছাড়া বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার প্রায় দুই শতাধিক মৃত ব্যক্তিদের নামে ব্যাংক থেকে টাকা আত্মসাত করেন। এঘটনায় উচ্চ আদালতে দুটি মামলাও চলমান রয়েছে। যার মামলা নং-৭২৫১/২০২১ ও ৭২৫২/২০২১। এ সব অনিয়ম দুর্নীতির কারনে এবার ধলবাড়িয়ায় নৌকার মনোনয়নের জন্য চারজনের নাম পাঠানো হয়েছিল তার মধ্যে এক নং তালিকায় ছিলেন, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সজল মূখার্জীর নাম। অথচ তার মত একজন জনপ্রিয় নেতাকে না দিয়ে এমন একজন রাজাকার পুত্রকে দেয়া হয়েছে যার নাম আওয়ামীলীগের কোন কমিটির তালিকায় নেই। তিনি আরো বলেন, তারা বাবা মৃত. খোরশেদ আলম ছিলেন একজন তালিকাভুক্ত রাজাকার। যার কালিগঞ্জ উপজেলার গেজেট নং-১৭৭। সংবাদ সম্মেলন তিনি এ সময় রাজাকারপুত্র গাজী শওকত হোসেনের নৌকা প্রতীকের মনোনয়ন বাতিল করা না হলে তারা ভোট বর্জন করার ঘোষনা দেন। একই সাথে তিনি তার দলীয় মনোনয়ন বাতিল পূর্বক একজন দক্ষ, ত্যাগী প্রকৃত আওয়ামীলীগ নেতাকে নৌকার মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।##