শ্যামনগর

শ্যামনগরের রমজাননগর ইউনিয়ন আ’লীগের সম্পাদকের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

By daily satkhira

October 25, 2021

আসাদুজ্জামান : সাতক্ষীরার শ্যামনগরের রমজাননগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়াত আলীর বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে একটি মহল। দীর্ঘ ৩৯ বছর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়ীত্ব পালন করার পরেও তাকে রাজাকার পরিবারের সদস্য বলে অপপ্রচারে লিপ্ত এ চক্রটি।

তিনি এর প্রতিকার চেয়ে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগ ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেছেন।

রমজান নগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়াত আলী বলেন, ইংরেজি ১৯৮২ সাল থেকে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়ীত্ব পালন করছেন। তৎকালীন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়ীত্বে ছিলেন (বর্তমান সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি) আলহাজ্ব এ কে ফজলুল হক।

তার হাত ধরেই তিনি আওয়ামী লীগের প্রবেশ করেন এবং দীর্ঘ ৩৯ বছর সুনামের সঙ্গে দায়ীত্ব পালন করছেন। বিগত জাতীয় সংসদ নির্বাচনগুলোতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের স্বপক্ষে গুরুত্বপূর্ণ দায়ীত্ব পালন করেছেন। বিগত ইউপি নির্বাচনে তিনি রমজাননগর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ফজলুল হক মোড়লের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ওই নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে নৌকার বিরুদ্ধে নির্বাচন করে জয়লাভ করেন শেখ আল মামুন।

বর্তমানে বিদ্রোহী প্রার্থী শেখ আল মামুন নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে আগ্রহী। এ ব্যাপারে আল মামুনের সঙ্গে তার মতানৈক্য সৃষ্টি হওয়ায় আল মামুন ও তার কিছু অনুসারী তাকে নিয়ে নানান চক্রান্ত করছেন বলে তিনি দাবী করেন। ইউনিয়ন আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, বিগত নির্বাচনে যারা নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তাদের বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ কঠোর অবস্থানে। এসব প্রার্থীদের তৃণমূল আওয়ামী লীগ প্রার্থী বাছাইয়ে কোনরুপ সুপারিশ না দেয় এ ব্যাপারে কঠোর নির্দেশনা রয়েছে। এ বিষয়ে শেখ আল মামুন বলেন, আমাদের গোটা পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমার পিতা, বড় ভাই, ভগ্নিপতি এবং সর্বশেষ আমি ইউনিয়নের চেয়ারম্যান। আমরা নৌকার দাবিদার।##