কালিগঞ্জ

কালিগঞ্জে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মিডিয়া কর্মী‌দের সাথে সংলাপ 

By daily satkhira

October 25, 2021

কা‌লিগঞ্জ প্রতি‌নি‌ধিঃ কালিগঞ্জে মানব পাচার প্রতিরোধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মিডিয়া কর্মী‌দের সাথে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টায় কা‌লিগঞ্জ থানার কনফারেন্স রুমে পাচা‌রের শিকার ‌থে‌কে উদ্ধার নারী ও পুরুষদের দক্ষতা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থসামাজিক পুনর্বাসনের লক্ষে এই সংলাপ অনু‌ষ্ঠিত হয়। এসডিসির অর্থায়নে, উই নরক  ইন্টারন্যাশনালের সহযোগিতায় এবং অগ্রগতি সংস্থার বাস্তবায়নে মানব পাচার প্রতিরোধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মিডিয়াকর্মী‌দের সা‌থে সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান।

প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফুর সভাপতিত্বে ও অগ্রগতি সংস্কার প্রকল্প সমন্বয়কারী অসিত ব্যানার্জীর প‌রিচালনায় সংলাপ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ্বাস।

এসময় আরো বক্তব্য রাখেন প্রেসক্লা‌বের সহ-সভাপতি নিয়াজ কওসার তুহিন, শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা এসএম, মমতাজ হোসেন মন্টু, রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম শাহরিয়ার,  থানার সহকারী উপ-প‌রিদর্শক মোরশেদ হোসেন প্রমূখ।

স্বাগত বক্তব্যে অগ্রগতি সংস্থা নির্বাহী পরিচালক আব্দুস সবুর বলেন, সাতক্ষীরা সদরসহ কালিগঞ্জ শ্যামনগর ও তালা উপজেলায় অগ্রগতি সংস্থা ও সি ডব্লিউ সি এস এর বাস্তবায়নে সুইচ এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যাড কো-অপারেশন এসডিসি এবং আশ্বাস মানবপাচার থেকে উদ্ধার হওয়া নারী ও পুরুষদের পূনর্বাসনের জন্য কাজ কর‌ছে। এই প্রকল্পের মেয়াদ আগামি ২০২২ সাল পর্যন্ত।