কলারোয়া

কলারোয়ায় শিক্ষকদের ডিজিটাল কন্টেন্ট তৈরি ও বিষয় ভিত্তিক প্রশিক্ষন কার্যক্রমের উদ্বোধন

By daily satkhira

October 25, 2021

জাহাঙ্গীর আলম লিটন কলারোয়াঃ কলারোয়ায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের ডিজিটাল কন্টেন্ট তৈরি ও পাঠদান বিষয়ক প্রশিক্ষন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে ওই প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়।

সোমবার(২৫ অক্টোবর) সকাল ৯ টায় ৩দিন ব্যাপি প্রশিক্ষনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।

উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনিন খুকু,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ। উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদের পরিচালনায় প্রশিক্ষনে অন্যান্যদের মধ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার তাপস কুমার দাস, মাস্টার ট্রেনার সহকারী শিক্ষক হুমায়ন কবির, মোস্তাফিজুর রহমান, শামসুর রহমান লাল্টু ও সাইফুল ইসলামসহ প্রশিক্ষনার্থী শিক্ষকবৃন্দ।

প্রশিক্ষনে উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিষয় ভিত্তিক ১ম ও ২য় ব্যাচে পর্যায়ক্রমে ২৫ জন করে ৫০ জন শিক্ষক প্রশিক্ষনে অংশগ্রহন করবেন বলে জানা যায়।

উল্লেখ্য, উপজেলা পরিষদের আয়োজনে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো – অপারেশন এজেন্সি ( জাইকা)’র সহায়তায় প্রশিক্ষণ কর্মশালা পরিচালিত হচ্ছে বলে জানা যায়