সাতক্ষীরা

সাতক্ষীরা জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতির বিরুদ্ধে নৌকা পাইয়ে দিতে লাখ টাকা দাবির অভিযোগ

By daily satkhira

October 26, 2021

আসাদুজ্জামান : সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হককে বিরুদ্ধে এক লক্ষ টাকা না দেওয়ায় নৌকার মনোনয়ন পাননি বলে অভিযোগ তুলেছেন চেয়ারম্যান প্রার্থী সজল মুখার্জী। টাকা চাওয়ার সেই মোবাইল কল রেকর্ডটি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সজল মুখার্জী সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি। তিনি আসন্ন ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

এই ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান শওকত হোসেন। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হককে এক লাখ টাকা না দেওয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন পাননি বলে অভিযোগ তুলেছেন প্রার্থী সজল মুখার্জী। টাকা দাবির কথপোকথনের সেই কল রেকর্ডটিও সাংবাদিকদের কাছে সরবরাহ করেছেন তিনি।

ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সজল মুখার্জী বলেন, মনোনয়ন তদবির করার জন্য আমার কাছে জেলা আওয়ামী লীগ সভাপতি এক লক্ষ টাকা দাবি করেন। তবে আমি তাকে টাকা দেইনি। তাকে টাকা না দেওয়ায় আমি নৌকার মনোনয়ন বঞ্চিত হয়েছি। আমি দলের একজন ত্যাগী কর্মী।

নিজের বাড়ি না করে দলীয় অফিস নির্মাণ করেছি। আমি মনেকরি, আমি নৌকা প্রতিক পাওয়ার একমাত্র যোগ্য প্রার্থী। তবে এ বিষয়ে সাতক্ষীরা জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন, চাইছি তো কি হয়েছে। সে টাকা দিয়েছে কিনা সেটা দেখেন। এরপর সজল মুখার্জীর বিরুদ্ধে দুর্নীতির নানা অভিযোগ তুলে ধরেন তিনি বলেন, আমি টাকা চাইনি।

উল্লেখ্য ঃ ২০২১ সালের ১ ফেব্রুয়ারি করোনায় আক্রান্ত হয়ে মারা যান জেলা আ.লীগের সভাপতি মুনসুর আহম্মেদ। পদ শূন্য হওয়ার পর চলতি বছরের ২ জুন আ.লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক চিঠিতে জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি একে ফজলুল হককে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করেন।##