সাতক্ষীরা

সাতক্ষীরায় প্রশাসনের পরিচয়ে সম্পত্তি দখল চেষ্টায় হুমকির প্রতিবাদে মানববন্ধন

By daily satkhira

October 26, 2021

আসাদুজ্জামান :  সাতক্ষীরায় প্রশাসনের পরিচয়ে দীর্ঘদিনের ভোগদখলীয় সম্পত্তি দখল চেষ্টায় হুমকি এবং চাঁদাদাবির প্রতিবাদে মানববন্ধন করেছেন ভূক্তভোগী মালিকগণ।

মঙ্গলবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, সাতক্ষীরা টেকনিক্যাল স্কুল ও কলেজের অবসর প্রাপ্ত অধ্যক্ষ আলহাজ¦ মো: আতিয়ার রহমান।

বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সদর উপজেলা আওয়ামীলীগ নেতা শওকত হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান মুনসুর আলী, আব্দুল হামিদ, সাবেক সেনা সদস্য ফারুকসহ ভুক্তভোগী জমির মালিকগন।

এসময় বক্তারা বলেন, মাগুরা মৌজায় ৬০১,৬০২,৬৫৬,৬৫৭ ও ৬৫৮ দাগের সম্পত্তি ভিন্ন ভিন্নভাবে ক্রয় করে দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছেন ১৫ জন ব্যক্তি। উক্ত সম্পত্তি একই এলাকার মৃত সতীশ সরকারের পুত্র বলাই সরকার তার পৈত্রিক বলে দাবি তোলেন। উক্ত সম্পত্তি তার পূর্বপুরষগণ ভিন্ন ভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন রেজিস্ট্রি কোবলার মাধ্যমে বিক্রয় করেন।

হাল ১৩৫৩ দাগে ৭ শতক জমি ছাড়া অন্য দাগে তার কোন জমি নেই। তার প্রাপ্য সম্পত্তি তার দখলে রয়েছে। আমরা সম্প্রীতি বজায় রেখে দীর্ঘদিন ধরে  শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। কিন্তু সম্প্রতি অবসর প্রাপ্ত পুলিশ সদস্য তাইজুল ইসলাম, সিরাজুল ইসলাম ও মিলন রায় সহ কতিপয় স্বার্থন্বেষী ব্যক্তির ইন্ধনে পূর্ব পুরুষদের বিক্রিত সম্পত্তি পুনরায় দাবি করেন।

এ নিয়ে বলাই সরকার অভিযোগ দায়ের করলে কাটিয়া পুলিশ ফাঁড়ীর ইনচার্জসহ গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ৪ হাত রাস্তাসহ আপোষ মিমাংসা করে দেন।

কিন্তু এরপর অবসর প্রাপ্ত পুলিশ সদস্য তাইজুল ইসলাম, সিরাজুল ও মিলন নিজেদের কে ভারতের প্রধানমন্ত্রীর প্রতিনিধি এবং গোয়েন্দা বিভাগের লোক দাবি করে উক্ত জমি ছেড়ে দেওয়ার জন্য খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে। তাইজুলের বাড়ি বাগেরহাট জেলায় হলেও সাতক্ষীরায় থেকে জেলা শহরের বিভিন্ন এলাকার জমিজমা নিয়ে মানুষকে হয়রানি করে যাচ্ছেন।

সে নিজেকে সাতক্ষীরা পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে দাবি করে। এছাড়া মিলন রায় তাঁতীলীগের পরিচয় দিয়ে ভাড়াটিয়া লোকজন নিয়ে জমি দখলের হুমকি দিয়ে যাচ্ছেন। ভুক্তভোগী জমির মালিকগণ ওই অবসর প্রাপ্ত পুলিশ সদস্য তাইজুলসহ তার চক্রের হাত থেকে রক্ষা পেতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিস্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।