সাতক্ষীরা

সাতক্ষীরায় প্রতীক বরাদ্দের প্রথম দিনেই সহিংসতায় আহত-১২

By daily satkhira

October 28, 2021

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা ও মোটরসাইকেল প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে দুই প্রার্থীর ১২জন কর্মী আহত হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা বিজিবি ক্যাম্প সংলগ্ন কয়ারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নৌকা প্রতীকের প্রার্থী আসাদুজ্জামান অসলে জানান, বুধবার বিকেলে কয়ারপাড়ায় তার কর্মী-সমর্থকদের উপর সন্ত্রাসী হামলা চালানোর আধাঘন্টা পরে বৈকারী তার বাড়িতেও হামলা ও ভাংচুর চালানো হয়েছে।

তিনি বলেন, মুনছুর, শিমুল, শাহিন ও ভুট্টোর নেতৃত্বে আমার বাড়িতে দ্বিতীয় দফায় সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। জামাত-শিবিরকে দায়ী করে তিনি আরও বলেন, অতর্কিত সন্ত্রাসী হামলায় আওয়ামী লীগের ১০ জন কর্মী-সমর্থক আহত হয়েছে।

তিনি আরো বৈকারী বিজিবি ক্যাম্পের পাশে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান অসলের নির্বাচনী পথসভার কর্মসূচিতে যোগদানের জন্য নৌকার কর্মী-সমর্থকরা ২০-৩০টি মোটরসাইকেল যোগে কাথন্ডা বাজার থেকে কাথন্ডা কয়ারপাড়ায় পৌছালে পূর্ব পরিকল্পিতভাবে অপর দিক থেকে পিকআপে করে আসা স্বতন্ত্র প্রার্থী ও জামাতের আমির জালাল উদ্দীন এবং বিদ্রোহী প্রার্থী মোস্তফার (তরুণলীগ) নেতৃত্বে এলাকার হাসানুজ্জামান ওরফে মেঝ খোকাসহ ২০০-৩০০ জন ভাড়াটিয়া লোক লোহার রড, হাতুড়ি, জিআই পাইপ, রাম দাসহ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়।

এসময় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান অসলের বড় ছেলে সদর উপজেলা যুবলীগের নেতা ইনজামামুল হক ইনজা, ছোট ছেলে হৃদয়, দলীয় কর্মী লাল মোহন সরকার, ইয়াছিন আলী, হাসিবুল ইসলাম, সেলিমসহ ১০-১২ জন গুরুতর আহত হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, স্বতন্ত্র প্রার্থীদের এলাকায় নির্বাচনে প্রচারে ব্যপকভাবে বাধা দেওয়াসহ কর্মীদের মারপিট করা হচ্ছিল। এর জের ধরে এধরনের ঘটনা ঘটেছে। সংঘর্ষের খবর পাওয়ার সাথে সাথে সাতক্ষীরা গোয়েন্দা পুলিশ (ডিবি) ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে গুরুতর আহতদের উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি করে। বৈকারী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আবু মো. মোস্তফা কামাল বলেন, বুধবার বিকাল ৪টার দিকে প্রতীক পাওয়ার পর সাতক্ষীরা থেকে মোটরসাইকেল শো ডাউন নিয়ে যাওয়ার সময় নৌকার প্রার্থীর আসাদুজ্জামান অসলের বড় ছেলে মো: ইনজামুল হক ইমজা নৌকার কর্মীদের নিয়ে তাদের মোটরসাইকেল শো ডাউনে বাঁধা প্রদান করলে সংঘর্ষ হয়।

এ ঘটনায় মোটর সাইকেল প্রতীকের কর্মী মো. আইব আলী ভুট্টো (৪০), মো: আনিসুর আলী (৩২), মুনছুর আলী, শিমুল হোসেন, আব্দুস সবুর, রাশেদুজ্জামান, শাহীন আহত হয়।

তিনি আরও জানান, বুধবার সকালে আমার নেতাকর্মীদের পিটিয়ে আহত করেছে অসলের লোকজন। এরপর বিকালে আমিসহ আমার কর্মীদের নিয়ে এলাকায় যাওয়ার জন্য মোটর সাইকেল নিয়ে যাচ্ছিলাম এ সময় অসলের ছেলেসহ তার লোকজন নিয়ে আমাদের উপরে হামলা চালায়, এসময় আমার ২জন কর্মী গুরুতরসহ ৭ আহত হন। সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোওয়ার হোসেন জানান, এঘটনায় আসাদুজ্জামান অসলে বাদী হয়ে ৭০/৮০ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। আসামীদের আটকে পুলিশের অভিযান চলছে।