সাতক্ষীরা

সাতক্ষীরায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য রক্ষার্থে মতবিনিময়

By daily satkhira

October 28, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা সদর থানা কর্তৃক সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য রক্ষার্থে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার, বিকাল সাড়ে ৩ টায় পুরাতন সাতক্ষীরা সেঞ্চুরি কমিউনিটি সেন্টারে সাতক্ষীরা সদর পুলিশ ফাড়ির ইনচার্জ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

উক্ত মনবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রধান করেন সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইচ চেয়ারম্যান কহিনূর ইসলাম, জেলা মন্দির সমিতির সভাপতি বাবু বিশ^নাথ ঘোষ,

সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র মিলন হোসেন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর আইনুল ইসলাম নান্টা, ১, ২ ও ৩নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর নূর জাহান নুরী, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর অনিমা রাণী মন্ডল, সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সুকুমার দাস,

এসকন মন্দিরের পুরোহীত পরশ পুরুষ কৃষ্ণ দাস, পুরাতন সাতক্ষীরা বাজার কমিটির সভাপতি মোঃ তাইফুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা আজিজুর রহমান, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি ও পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশি, মোহাদ্দেস মোঃ সিরাজুল ইসলাম, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর শেখ আব্দুস সেলিম। এছাড়া আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাওহীদ হাসান প্রমুখ।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বহু কষ্টে অর্জিত এই স্বাধীনতা, এই পতাকা, আমরা বাঙালী, বাংলা আমাদের মাতৃভাষা। এই বাংলায় হিন্দু মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান সবাই মিলে যুদ্ধ করে একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। এই বাংলাদেশকে একটি কুচক্রী মহল কলঙ্কীত করার জন্য মাঝে মাঝে কিছু ধর্মান্ধ মানুষকে ব্যবহার করে এই দেশে একটা অস্থীতিশীল পরিবেশ সৃষ্টি করে।

মানুষে মানুষে হানাহানী, মানুষের সাথে সংঘাত সৃষ্টি করিয়ে দেয় এবং যারা মানুষের ঘড়বাড়ি ভাংচুর করে, নারী-শিশুদের উপরে নির্যাতন করে, মানুষের ঘরে আগুন লাগিয়ে দেয় তারা কোন ধর্মের অনুসারী হতে পারে না। এছাড়াও তিনি আরো বলেন দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ক্ষুধামুক্ত, মাদকমুক্ত সুখী সমৃদ্ধশালী একটি বাংলাদেশ গড়ব। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনায় ছিলেন আইডিয়াল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যন শেখ মুজিবর রহমান।