জাতীয়

এনএসআইয়ের ডিজি পরিচয়ে ভয়ভীতি দেখাতেন আনোয়ার

By Daily Satkhira

June 01, 2017

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের মহাপরিচালক (ডিজি) পরিচয় দিয়ে প্রতারণামূলক কাজে জড়িত সন্দেহে রাজধানীর বনশ্রী এলাকা থেকে আনোয়ার পাশা নামের একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ওই ব্যক্তি  বিভিন্ন জনকে ভয়ভীতি দেখাতেন বলে র‍্যাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আনোয়ার পাশাকে গ্রেপ্তার করে র‍্যাব-৩।

র‍্যাবের ভাষ্য, গ্রেপ্তারের সময় আনোয়ার পাশার কাছ থেকে ১২টি মুঠোফোন, ১৫টি সিম কার্ড, ৩০ ইউএস ডলার ও ৩১ হাজার ২১৫ টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পর আজ বেলা ২টায় আনোয়ারকে নিয়ে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে কথা বলেন র‍্যাব ৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

তুহিন জানান, রাজধানীর খিলগাঁও থানা এলাকার বনশ্রী থেকে গ্রেপ্তার হওয়া আনোয়ার পাশা নিজেকে কখনো এনএসআইয়ের ডিজি, কখনো ডিজির স্টাফ অফিসার আবার কখনো এনএসআইয়ের পরিচালক পরিচয় দিতেন। তিনি এসব পরিচয় ব্যবহার করে কয়েকজন সংসদ সদস্য (এমপি), ব্যবসায়ী ও জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তার মুঠোফোনে কল দেন। সে সময় তিনি নিজেকে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে গঠিত একটি অনুসন্ধান দলের সদস্য পরিচয় দিয়ে অনুসন্ধানের নামে ওই ব্যক্তিদের ভয়ভীতি দেখান। এরপর ওই ব্যক্তিদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা দাবি করেন।

তুহিন মোহাম্মদ মাসুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব ৩-এর একটি দল অভিযান চালিয়ে আজ আনোয়ারকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি সৌদিপ্রবাসী ছিলেন বলে জানান। ২০১৬ সালে দেশে ফিরে এসে বনশ্রী এলাকায় একটি মোবাইলের দোকান দেন তিনি। এর পর বিভিন্ন সরকারি-বেসরকারি ওয়েবসাইট থেকে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তির মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে ভুয়া পরিচয় দিয়ে ভয়ভীতি দেখান এবং বিকাশের মাধ্যমে টাকা দাবি করেন।