সাতক্ষীরা

ভূমি অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি বারি ও সম্পাদক আমীন চৌধুরি

By daily satkhira

October 30, 2021

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি সাতক্ষীরা জেলা শাখার বার্ষিক সাধারণ সভা ও ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০অক্টোবর) দুপুর ১২টায় শহরের ‘‘ইন্ডিয়ান মাসালা এ- পার্টি সেন্টারে’’ ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোস্তফা মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুল হামিদ।

বক্তারা বলেন আগামী তিন বছরের জন্য আপনারা আপনাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাই সৎ, যোগ্য প্রার্থী দেখে আপনাদের মূল্যবান ভোট প্রদান করবেন। নির্বাচনে হার জিত থাকবেই। হার থেকে শিক্ষা নিয়ে আমাদের আগামী দিনের জন্য তৈরি হতে হবে। সাধারন সভার আলোচনা শেষে গোপন ব্যালোটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। এবার নির্বাচনে ৫১ ভোট পেয়ে দ্বিতীয় বারের মত সভাপতি নির্বাচিত হয়েছে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মো: আব্দুল বারি, তার নিকটতম প্রার্থী পেয়েছেন ২০ ভোট। ৫৬ ভোট পেয়ে সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুল আমিন খান চৌধুরি, তার নিকটতম প্রার্থী পেয়েছেন ১৫ ভোট। বিনা প্রতিদ্বন্দিতায় সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আলহাজ¦ মো: মহসীন আলী।

বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি সাতক্ষীরার ৮৪জন ভোটারের মধ্যে ৭১জন ভোটার তাদের মূল্যবান ভোট প্রদান করেন। তিনটি পদে মোট ৫জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।

উক্ত নির্বাচন পরিচালনা করেন গোলাম মোস্তফা, আব্দুল হামিদ ও ইয়াছিনুর রহমান। অন্যান্য দের মধ্যে বক্তব্য রাখেন, কামরুল ইসলাম, আব্দুল বারী, তারক চন্দ্র, আমিন খান চৌধুরি প্রমুখ। উক্ত অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মমিনুর রশিদ এবং গীতা পাঠ করেন যতীন্দ্র নাথ । এদিকে নবনির্বাচিত কমিটি ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেছেন কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে সহসভাপতি মোস্তফা মনিরুজ্জামান, কান্তিলাল সরকার, সহ: সাধারন সম্পাদক গাজী আবু হেলাল, শেখ মিজানুর রহমান, সহ:সাংগঠনিক সম্পাদক এস এম আকরাম হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস.এম আব্দুল মজিদ,  সহ: প্রচার ও প্রকাশনা সম্পাদক জালাল আহম্মেদ, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক গগন চদ্র মন্ডল, অর্থ সম্পাদক মো: বাশারাত হোসেন, দপ্তর সম্পাদক ফজলুর রহমান, মহিলা সম্পাদক শর্মিষ্টা সরকার, সদস্য মো: রফিকুল ইসলাম, যতীন্দ্র নাথ সরকার, তারক চন্দ্র মন্ডল, সিদ্দিকউল্যাহ, নাজমুল হাসান খান চৌধুরি, সঞ্জয় রায়, মো: আবু সুফিয়ান।